এসএ গেমস নারী ক্রিকেটের ফাইনালে বাংলাদেশ – BD Sports 24
  • এসএ গেমস নারী ক্রিকেটের ফাইনালে বাংলাদেশ

    December 5th, 2019

    পোখারা থেকে বিশেষ প্রতিনিধি

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    পোখারা (নেপাল), ৫ ডিসেম্বর: এসএ গেমসের ১৩তম আসরে নারী ক্রিকেটে স্বর্ণ জয়ের পথে আরও একধাপ এগিয়ে গেলো বাংলাদেশ। আজ গ্রুপ পর্বে নিজেদের শেষ খেলায় মালদ্বীপকে ২৪৯ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে ৩ খেলায় পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই ফাইনালে জায়গা করে নিয়েছে সালমা-রুমানারা।

     

    বাংলাদেশের করা ২ উইকেটে ২৫৫ রানের জবাবে মালদ্বীপের ইনিংস মাত্র ৬ রানে গুটিয়ে গেলে বাংলাদেশ নারী ক্রিকেট দল ২৪৯ রানের বিশাল ব্যবধানে মালদ্বীপকে পরাজিত করে।

     

    বাংলাদেশের করা ২৫৫ রানের জবাবে ব্যাট করতে নামা মালদ্বীপ ১২.১ ওভার মোকাবেলায় মাত্র ৬ রানে অলআউট হয়। মালদ্বীপের সাত ব্যাটসম্যান শূন্য রানে বিদায় নেন। এই ৬ রানের মাত্র অতিরিক্ত ২ রান।

     

    বাংলাদেশের রিতু মনি ও সালমা খাতুন তিনটি করে এবং রাবেয়া খান ও নাহিদা আক্তার একটি করে উইকেট নেন। বাকি দু’টি রান আউট।

     

    এর আগে পোখারা রঙ্গশালা ক্রিকেট স্টেডিয়াম টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নিগার সুলতানা ও ফারজানা হকের শতরানের ওপর ভর করে ২ উইকেটে ২৫৫ রানের বিশাল স্কোর গড়ে বাংলাদেশ।

     

    ১০ রান করতেই বিদায় নেন ওপেনার শামীমা সুলতানা। শামীমা করেন ৫ রান। ১৯ রানে অপর ওপেনার সানজিদা ইসলাম বিদায় নেন ব্যক্তিগত ৭ রানে। এরপর নিগার সুলতানা ও ফারজানা হক তৃতীয় উইকেটে এই দুই ব্যাটসম্যান ১০৮ বল মোকাবেলায় অবিচ্ছিন্ন ২৩৬ রানের পার্টনারশিপ গড়লে ২ উইকেটে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৫৫ রান।

     

    নিগার সুলতানা ৬৫ বলে ১৪টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ১১৩ রানে অপরাজিত থাকেন। ফারজানা হক ছিলেন আরও মারমুখী। ৫৩ বলে ২০টি বাউন্ডারিতে ১১০ রানে অপরাজিত থাকেন ফারজানা হক।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...