এ বছর বিপিএল হচ্ছে না: পাপন – BD Sports 24
  • এ বছর বিপিএল হচ্ছে না: পাপন

    October 12th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১২ অক্টোবর: করোনাভাইরাসের কারণে এ বছর জনপ্রিয় ইভেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সম্ভাবনা নেই বলে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

     

    বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, আর্থিক-সমৃদ্ধ এই টুর্নামেন্টটি চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু কোভিড-১৯ মহামারীর কারণে বিশ্ব এখন কঠিন সময় পার করছে। তাই বিপিএল আয়োজন করার কোনো উপায় নেই।

     

    পাপন বলেন, ‘বিপিএল আয়োজন করতে আমাদের এখানে বিদেশী খেলোয়াড় আনতে হবে, এই পরিস্থিতিতে এটি সম্ভব নয়।’

     

    তিনি আরও বলেন, ‘একই সাথে, আমাদের আরও ভালো ব্যবস্থা নিশ্চিত করা দরকার, যা কোভিড-১৯ এর কারণে সম্ভব নয়। যদি আমরা এগুলো পরিচালনা করতে পারি তবে বিপিএল আয়োজন করতে কোনো সমস্যা হবে না। তবে এখানে এই ব্যাপারগুলো সবচেয়ে বড়। তাই এ বছর আমাদের নজরে বিপিএল নেই।’

     

    বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে ইতোমধ্যে ক্রিকেটকে মাঠে ফিরিয়েছে বিসিবি। তিন দলকে নিয়ে ৫০ ওভারে ক্রিকেট আয়োজন করেছে। টুর্নামেন্টটি আয়োজন করতে, তিন দলের খেলোয়াড়দের জন্য জৈব-সুরক্ষা পরিবেশ তৈরি করেছে তারা।

     

    পাপনের মতে, অনেক সমস্যার কারণে ফ্র্যাঞ্চাইজিদের দল পরিচালনার জন্য জৈব-সুরক্ষা পরিবেশ তৈরি করা সম্ভব নয়।

     

    তিনি বলেন, ‘আমি মনে করি না কোভিড-১৯ এর কারণে বিপিএলের মতো কোনো আসর আয়োজন করা বাংলাদেশের জন্য সহজ হবে। এখানে বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজি বিপিএলের একটি দল চালানোর জন্য অনেক সমস্যা মোকাবেলা করে। আর ইংল্যান্ড এবং সংযুক্ত আরব আমিরাতের (আইপিএলের জন্য) যে জৈব-সুরক্ষা পরিবেশ স্থাপন করা হয়েছে তা বাংলাদেশে সম্ভব নয়।’

     

    তিনি আরও বলেন, ‘আমি মনে করি না, আমাদের দেশে দলগুলোর জন্য জৈব-সুরক্ষা পরিবেশ তৈরি করার জন্য আমাদের ফ্র্যাঞ্চাইজিগুলির পক্ষে এত বেশি অর্থ ব্যয় করা সম্ভব।’

     

    আইপিএলের মতো সংযুক্ত আরব আমিরাতে বা দেশের বাইরে বিপিএল আয়োজন করার কোনো উপায় রয়েছে কি-না প্রশ্নের জবাবে বিপিএল গভর্নিং কাউন্সিলের সেক্রেটারি আই এইচ মল্লিক জানান, এটি বাংলাদেশের প্রেক্ষাপটে সমাধান নয়।

     

    তিনি বলেন, ‘এটি আমাদের প্রেক্ষাপটে কোনো ব্যবহারিক সমাধান নয়। আমাদের ফ্র্যাঞ্চাইজিগুলো আরব আমিরাতের মতো দেশের বাইরে গিয়ে দল চালানোর জন্য আর্থিকভাবে এতটা শক্তপোক্ত নয়।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...