এ মাসের শেষদিকে ঋদ্ধিমানের অস্ত্রোপচার – BD Sports 24
  • এ মাসের শেষদিকে ঋদ্ধিমানের অস্ত্রোপচার

    July 21st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়া দিল্লি, ২১ জুলাই: এ মাসের শেষদিকে হবে ভারতের তরুণ উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার হাতের অস্ত্রোপচার। লন্ডনের ম্যানচেস্টারে হবে এই অস্ত্রোপচার। শনিবার বিসিসিআই-এর ওয়েব সাইটে এই তথ্য দেওয়া হয়েছে।

    এই মাসের শেষেই হবে ঋদ্ধিমানের অস্ত্রোপচার। এই চোটের জন্য ইংল্যান্ড সিরিজেও টেস্ট দলে রাখা হয়নি ঋদ্ধিকে। ঋদ্ধির অসুস্থতার জন্য আঙুল উঠছে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির ফিজিও আশিস কৌশিকের দিকেই।

    নাম জানাতে অনিচ্ছুক এক কর্তা রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন। প্রথমে জানা গিয়েছিল ঋদ্ধির বুড়ো আঙুল ভেঙেছে। পরে জানা যায় হাতে চোট। যাতে প্রশ্ন উঠছে এনসিএ-র ভূমিকা নিয়েও।

    ঋদ্ধিমান সাহার চোটের টাইম লাইনও দিয়ে দিয়েছে বিসিসিআই। সেখানে বলা হয়েছে, ঋদ্ধিমান চোট নিয়ে প্রথম এনসিএ-তে আসেন ২৯ জানুয়ারি দক্ষিণ আফ্রিকা সফরের পর। তখন বলা হয় এই উইকেটকিপার ব্যাটসম্যানের বাঁ পায়ের উপরে হ্যামস্ট্রিংয়ে ব্যথার অভিযোগ ছিল। বলা হয় ওর প্রক্সিমাল হ্যামস্ট্রিং টেন্ডিনোপ্যাথি হয়েছে। পাশাপাশি তাঁর ডান হাতেও ব্যথা ছিল। ফেব্রুয়ারিতে তাঁর এমআরআই করা হয়। যেখানে লাব্রায় টিয়ার ধরা পড়ে। এরপর স্পোর্টস ফিজিশিয়ান শ্রীকান্ত নারায়নস্বামীর কথা মতো আলট্রাসাউন্ড ইনজেকশন দেওয়া হয় নিয়ম করে।

    বিসিসিআই-এর দাবি এই চিকিৎসায় সুস্থই হয়ে উঠেছিল ঋদ্ধিমান। এরপর রিহ্যাব-এর জন্য এনসিএ-তে যান এই বাঙালি ক্রিকেটার। ১৯ মার্চ তাঁকে এনসিএ থেকে ছেড়েও দেওয়া হয় পুরোপুরি সুস্থ হয়ে যাওয়ায়। এর পর আইপিএল খেলতে সানরাইজার্স হায়দরাবাদে যোগ দেন ঋদ্ধিমান। ৭ মে আবার হাতের জয়েন্টে সমস্যা দেখা দেয়। সেই সময় দিল্লিতে ডাক্তার দেখানোর পর আবার আলট্রাসাউন্ড ইনজেকশনের উপদেশ দেন ডাক্তার। পাঁচটি আইপিএল ম্যাচে বিশ্রাম দেওয়া হয় তাঁকে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা