ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় পাকিস্তানের – BD Sports 24
  • ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় পাকিস্তানের

    December 23rd, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    করাচি, ২৩ ডিসেম্বর: ১০ বছর পর দেশের মাটিতে ফেরা টেস্ট সিরিজ জিতে নিলো পাকিস্তান। করাচিতে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে সফরকারী শ্রীলংকাকে ২৬৩ রানের বড় ব্যবধানে পরাজিত করেছে পাকিস্তান। লংকানদের বিপক্ষে এটি পাকিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ বড় ব্যবধানে জয়। ফলে ২ ম্যাচের টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিলো পাকিস্তান। সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি বৈরি আবহাওয়ার কারণে ড্র হয়।

    চার ব্যাটসম্যানের সেঞ্চুরিতে ৩ উইকেটে ৫৫৫ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে পাকিস্তান। এতে ম্যাচ জয়ের জন্য ৪৭৬ রানের টার্গেট পায় শ্রীলংকা। সেই লক্ষ্যে খেলতে নেমে চতুর্থ দিন শেষে ৭ উইকেটে ২১২ রান করেছিলো শ্রীলংকা। ফলে ম্যাচ জিততে শেষ দিন ৩ উইকেট হাতে নিয়ে আরও ২৬৪ রান করতে হতো লংকানদের।

    টেস্ট ক্যারিয়ারের চতুর্থ ম্যাচে প্রথম সেঞ্চুরি তুলে অপরাজিত থাকেন ওপেনার ওসাদা ফার্নান্দো। ১৩টি চারে ১৭৫ বলে ১০২ রান করেছিলেন ফার্নান্দো। পঞ্চম ও শেষ দিন কোন রান যোগ না করেই আউট হন তিনি। তাকে শিকার করেন পাক স্পিনার ইয়াসির শাহ।

    অবশ্য শ্রীলংকাও বেশিক্ষণ টিকে থাকতে পারেনি। শেষদিন মাত্র ১৬ বল মোকাবেলা করে ২১২ রানে অলআউট হয় লংকানরা। অর্থাৎ বাকি ৩ উইকেট থেকে কোন রানই যোগ করতে পারেনি তারা। পতন হওয়া তিন উইকেটের মধ্যে দু’টিই নিয়েছেন ডানহাতি পেসার নাসিম শাহ। তার শিকার হন টেল-এন্ডার দুই ব্যাটসম্যান লাসিথ এম্বুলদেনিয়া ও বিশ্ব ফার্নান্দো। ফলে টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মত ৫ উইকেট শিকারের স্বাদ নেন নাসিম। ৩১ রান খরচায় ৫ উইকেট নিজের ঝুলিতে নেন তিনি।

    ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন পাকিস্তানের আবিদ আলি। প্রথম ইনিংসে পাকিস্তান ১৯১ ও শ্রীলংকা ২৭১ রান করেছিলো। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...