ওটাবেকের হ্যাটট্রিকে কোয়ার্টারের সম্ভাবনা জিইয়ে রাখলো বিজেএমসি – BD Sports 24
  • ওটাবেকের হ্যাটট্রিকে কোয়ার্টারের সম্ভাবনা জিইয়ে রাখলো বিজেএমসি

    October 31st, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩১ অক্টোবর: উজবেক স্ট্রাইকার ওটাবেকের হ্যাটট্রিকে গ্রুপ ‘বি’তে থাকা টিম বিজেএমসি গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় খেলায় ব্রাদার্স ইউনিয়নকে ৩-২ গোলে পরাজিত করেছে। ওটাবেক ৪৫+২, ৫৪ ও ৫৭ মিনিটে একাই তিন গোল করে এবারের মৌসুমের প্রথম হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখান।

    খেলাটির প্রথমার্ধ ১-১ অমীমাংসিত ছিল। ফলে ২ খেলায় ১ পরাজয় ও ১ হারে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘বি’ থেকে কোয়ার্টার ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখলো টিম বিজেএমসি।

    বিজেএমসি তাদের প্রথম খেলায় সাইফ স্পোর্টিং ক্লাবের কাছে ৩-১ গোলে হেরেছিল। অপরদিকে ব্রাদার্স নিজেদের প্রথম খেলায় লড়াই করেও ২-৩ গোলে হেরে যায়। এই গ্রুপ থেকে এখনো অবধি কোন দু’টি দল কোয়ার্টার ফাইনাল খেলছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। ব্রাদার্স ও সাইফ স্পোর্টিং ক্লাবের মধ্যকার এই গ্রুপের শেষ খেলার ফলাফলের উপর নির্ভর করছে এই গ্রুপ থেকে কোন দুটি দল কোয়ার্টার ফাইনালের টিকিট পাবে। তবে কোয়ার্টার ফাইনালে ওঠার দৌঁড়ে এগিয়ে রয়েছে সাইফ স্পোর্টিং এবং টিম বিজেএমসি।

    ১০ মিনিটে বিজেএমসির একটি গোলের প্রচেষ্টা নস্যাৎ করে দেন ব্রাদার্স গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্য। এ সময় ডি বক্সের ভেতরে খুব কাছ থেকে বিজেএমসির উজবেক স্ট্রাইকার ওটাবেকের ডান পায়ের নেয়া শট ব্রাদার্স গোলরক্ষক বিপ্লব ডান দিকে ঝাঁপিয়ে নিশ্চিত গোল হজম থেকে নিজ দলকে রক্ষা করেন।

    ২৪ মিনিটে বিজেএমসির আরও একটি গোলের প্রচেষ্টা রুখে দেন ব্রাদার্স গোলরক্ষক বিপ্লব। এ সময় জটলার মধ্য থেকে বিজেএমসির ক্যামেরুনের ডিফেন্ডার বাইবেকের নেয়া শট ব্রাদার্স গোলরক্ষক বিপ্লব বাম দিকে ঝাঁপিয়ে রক্ষা করেন।

    ২৬ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোল করে এগিয়ে যায় ব্রাদার্স ইউনিয়ন। এ সময় ডান দিক থেকে ব্রাদার্সের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এভারটন স্যান্টোসের পাস থেকে আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লিমা লিওনার্দো বিজেএমসির জালে বল পাঠান (১-০)। এ সময় বিজেএমসির গোলরক্ষক আবুল কাশেম মিলন লিমা লিওনার্দোকে বাধা দেবার চেষ্টা করেও ব্যর্থ হন।

    ৩৪ মিনিটে ডি বক্সের বেশ বাইরে থেকে ব্রাদার্স ইউনিয়নের পানামার ফরোয়ার্ড জ্যাক ড্যানিয়েলের নেয়া ডান পায়ের শট অল্পের জন্য ক্রস বারের উপর দিয়ে গেলে ব্যবধান দ্বিগুণ করা হয়নি ব্রাদার্সের।

    ৩৯ মিনিটে দুর্ভাগ্যক্রমে গোল পরিশোধ করা হয়নি টিম বিজেএমসির। ডি বক্সের বাইরে থেকে মিডফিল্ডার স্বপন হোসেনের থ্রু পাসে বল পেয়ে আরেক ফরোয়ার্ড আবদুল্লাহ আল মামুনের নেয়া ডান পায়ের শট ক্রস বারে লেগে বাইরে গেলে গোল পরিশোধ করা হয়নি টিম বিজেএমসির।

    ৪৩ মিনিটে ব্রাদার্সকে আবারো গোল হজম থেকে রক্ষা করেন অভিজ্ঞ গোলরক্ষক বিপ্লব। ডি বক্সের বাইরে থেকে বিজেএমসির উজবেক ফরোয়ার্ড ওটাবেকের নেয়া ফ্রি কিক গোলে ঢোকার মুহূর্তে ব্রাদার্স গোলরক্ষক বিপ্লব বাম দিকে ঝাঁপিয়ে রক্ষা করেন। এ নিয়ে তিন-তিনটি নিশ্চিত গোল থেকে নিজ দলকে রক্ষা করেন ব্রাদার্সের এই অভিজ্ঞ গোলরক্ষক।

    ৪৫+২ মিনিটে গোল পরিশোধ করে সমতা আনে টিম বিজেএমসি। ডি বক্সের সামান্য বাইরে থেকে উজবেক ফরোয়ার্ড ওটাবেকের নেয়া শট ব্রাদার্সের রক্ষণভাগের খেলোয়াড়ের মাথায় লেগে বল ব্রাদার্সের জালে আশ্রয় নেয়। ব্রাদার্স গোলরক্ষক বিপ্লব চেষ্টা করেও তা রুখতে ব্যর্থ হন (১-১)। সেইসাথে প্রথমার্ধের খেলায় শেষ হয় ১-১ অমীমাংসিতভাবে।

    ৫১ মিনিটে আবারও গোল করে এগিয়ে যায় গোপীবাগের দল ব্রাদার্স ইউনিয়ন। এ সময় ডান দিক থেকে ডি বক্সে ঢুকে বাম দিকে ছোট উঁচু ক্রস করেন। তা থেকে দর্শনীয় হেডে টিম বিজিএমসির জালে বল পাঠান আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এভারটন স্যান্টোস (২-১)।

    ৫৩ মিনিটে ব্রাদার্সের ডিফেন্ডার খান মোহাম্মদ তারা এ ম্যাচে দু’টি হলুদ কার্ড পাওয়ায় রেফারি মিজানুর রহমান তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। ফলে ১০ জনের দলে পরিণত হয় ব্রাদার্স ইউনিয়ন।

    ৫৪ মিনিটে আবারও সমতা আনে বিজেএমসি। এবারও ফ্রি কিক থেকে নিজের এবং দলের দ্বিতীয় গোলটি করেন বিজেএমসির উজবেক স্ট্রাইকার ওটাবেক। ডি বক্সের কিছুটা বাইরে থেকে তার নেয়া ডান পায়ের অসাধারণ ফ্রি কিক ব্রাদার্সের জাল স্পর্শ করে (২-২)।

    ৫৭ মিনিটে আবারও ব্রাদার্সের জালে বল পাঠিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন বিজেএমসির উজবেক স্ট্রাইকার ওটাবেক। ডি বক্সের ভেতরে ফরোয়ার্ড মোবারক ছোট পাসে কিছুটা সামনে বল দেন বিজেএমসি অধিনায়ক স্যামসন ইলিয়াসুকে। ইলিয়াসুর ব্যাক হিল থেকে ডান পায়ের জোরালো শটে ব্রাদা্র্সের জালে বল পাঠান ওটাবেক (৩-২)। সেইসাথে মৌসুমের প্রথম হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখান টিম বিজেএমসির উজবেক এই স্ট্রাইকার।

    বাকি সময় দুই দল আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেললেও তা থেকে কোনো গোল না হওয়ায় উত্তেজনাপূর্ণ ম্যাচে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে টিম বিজেএমসি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা