‘ওটা কোন পেনাল্টিই ছিল না’ – BD Sports 24
  • ‘ওটা কোন পেনাল্টিই ছিল না’

    April 12th, 2018

    জুভেন্টাস ৩ : ১ রিয়াল মাদ্রিদ
    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    মাদ্রিদ (স্পেন), ১২ এপ্রিল ২০১৮ : বির্তকিত পেনাল্টির ওপর ভর করে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

    সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রাতে ফিরতি লেগে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস ৩-১ গোলে স্বাগতিকদের হারালেও দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে এগিয়ে শেষ চারে জিনেদিন জিদানের দল জায়গা করে নেয়।

    চ্যাম্পিয়ন্স লিগের কোয়াটার-ফাইনালে যে বিতর্কিত পেনাল্টি থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে জুভেন্টাস ছিটকে পড়েছে, সেটি কোন পেনাল্টির পর্যায় পড়ে না, এমনটাই দাবি করেছেন দলটির অধিনায়ক জানলুইজি বুফন। রেফারি মাইকেল অলিভারের এ সিদ্ধান্তে মাঠে ক্ষোভ অার প্রতিবাদ করায় বুফন লাল কার্ড পেয়েছেন।

    রেফারির মান নিয়ে প্রশ্ন তোলা ৪০ বছর বয়সী বুফন বলেন, এটা পেনাল্টির দশ ভাগের একভাগও না। আমি জানি রেফারি দেখেছে কি হয়েছে; এটা নিশ্চিতভাবে একটা সন্দেহজনক ঘটনা।

    ম্যাচের দুই মিনিটে খেদেইরার ক্রস থেকে হেডে গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন মানজুকিচ। এর পর ৩৭ মিনিটে লিস্টাইনারের ক্রস থেকে মানজুকিচের গোল জুভেন্টাস ব্যবধানদ্বিগুণ করে।

    ৬০ মিনিটে জুভেন্টাসের হয়ে তৃতীয় গোল করেন মাতৌদি। এ গোলের ফলে ৩-০ গোলে এগিয়ে থেকে দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে সমতায় চলে আসে জুভেন্টাস।

    তবে ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে আবারও রিয়ালকে বাঁচালেন রোনালদো। এর ফলে টানা আটবার দলটি চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠলো।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএক্রিকেট


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০