ওমেন্স এশিয়া কাপে ভারতকে হারিয়ে বাংলাদেশ নারী ক্রিকেট দলের চমক – BD Sports 24
  • ওমেন্স এশিয়া কাপে ভারতকে হারিয়ে বাংলাদেশ নারী ক্রিকেট দলের চমক

    June 6th, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    কুয়ালালামপুর, ৬ জুন: ওমেন্স এশিয়া কাপে বাংলাদেশ নারী ক্রিকেট দল তৃতীয় খেলায় শক্তিশালী ভারত নারী ক্রিকেট দলকে ৭ উইকেটে পরাজিত করে চমক দেখিয়েছে। এই প্রথমবারের মতো ভারতীয় নারী ক্রিকেট দলকে পরাজিত করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল।
    আজ কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভাল মাঠে টস জিতে ভারত প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে। ভারতের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন অধিনায়ক হারমানপ্রিত কাউর। এছাড়া দিপ্তী শর্মা ৩২, ভাস্টরাকার ২০, মিতালী রাজ ১৫ এবং মুনা মেশরাম ১৪ রান করেন।
    বাংলাদেশের রুমানা আহমেদ ২১ রান খরচায় একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া সালমা খাতুন নেন ১ উইকেট।
    ১৪২ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ চতুর্থ উইকেটে ফারজানা হক এবং রুমানা আহমেদের ৯১ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়লে ২ বল বাকি থাকতেই ৩ উইকেটে ১৪২ রান স্কোরবোর্ডে জমা করে বাংলাদেশ। ফলে ভারতের বিপক্ষে ৭ উইকেটে জয়লাভ করে সালমা-রুমানারা।
    ওপেনার শামীমা সুলতানা ২৩ বলে ৩৩ ও আয়েশা রহমান ১২ রান করে আউট হন। ফারজানা হক ৪৬ বলে ৫টি চার ও একটি ছক্কার সাহায্যে ৫২ রানে অপরাজিত থাকেন। এছাড়া রুমানা আহমেদ ৩৪ বলে ৬টি চারের সাহায্যে ৪২ রানে অপরাজিত থাকেন।
    ম্যাচসেরা হন বাংলাদেশ নারী ক্রিকেট দলের রুমানা আহমেদ।
    বাংলাদেশ তাদের প্রথম খেলায় শ্রীলংকার কাছে ৬ উইকেটে হারলেও দ্বিতীয় খেলায় পাকিস্তানকে ৭ উইকেটে পরাজিত করে। আজ ভারতকে পরাজিত করায় ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছে বাংলাদেশ।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা