ওয়াটসন নৈপুণ্যে তৃতীয়বার আইপিএলের শিরোপা জিতলো চেন্নাই – BD Sports 24
  • ওয়াটসন নৈপুণ্যে তৃতীয়বার আইপিএলের শিরোপা জিতলো চেন্নাই

    May 27th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মুম্বাই, ২৭ মে: ভিভো ১১তম আইপিএলের শিরোপা জিতেছে চেন্নাই সুপার কিংস। আজ মু্ম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে বিধ্বস্ত করে তৃতীয়বারের মতো শিরোপা ঘরে তোলে চেন্নাই। এর আগে ২০১০ ও ২০১১ সালে শিরোপা জিতেছিল চেন্নাই। সেইসাথে মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে সমান তিনবার শিরোপা জিতলো চেন্নাই।

    অপরদিকে ফাইনালে হেরে যাওয়ায় দ্বিতীয় শিরোপা জয়ের স্বপ্ন ভেঙ্গে গেলো কেন উইলিয়ামসনের হায়দরাবাদের। ২০১৬ সালে প্রথমবার ফাইনালে উঠেই শিরোপা জয় করেছিল হায়দরাবাদ।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদ ৬ উইকেটে করে ১৭৮ রান। হায়দরাবাদের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। এছাড়া ইউসুফ পাঠান অপ. ৪৫ রান। শিখর ধাওয়ান ২৬, সাকিব আল হাসান ২৩ ও ব্রেথওয়েট করেন ২১ রান।

    জবাবে ব্যাট করতে নেমে ৯ বল বাকি থাকতেই মাত্র ২ উইকেটে ১৮১ রান স্কোরবোর্ডে জমা করে চেন্নাই। ফলে ৮ উইকেটে জিতে শিরোপা জয় করে চেন্নাই।

    চেন্নাইয়ের ওপেনার শেন ওয়াটসন বলতে গেলে একাই চেন্নাইকে শিরোপা জয়ের স্বাদ এনে দেন। মাত্র ১৬ রানে বিদায় নেন ওপেনার ফাফ ডু প্লেসিস। ১০ রানের বেশি এগুতে পারেননি ডু প্লেসিস। এরপর দ্বিতীয় উইকেটে সুরেশ রায়নাকে সাথে নিয়ে ১১৭ রানের পার্টনারশিপ গড়েন অপর ওপেনার শেন ওয়াটসন। ১০.৩ ওভারে ১১৭ রান যোগ করেন ওয়াটসন-রায়না। সুরেশ রায়না ৩২ রান করে আউট হন।

    এরপর ওয়াটসনের সাথে জুটি বাধেন আমবাতি রাইদু। এই জুটি আর কোনো উইকেটে পতন হতে না দিয়ে মাত্র ৫ ওভারে ৪৮ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ওপেনার ওয়াটসন মাত্র ৫৭ বলে ১১ বাউন্ডারি ও ৮ ছক্কায় ১১৭ রানে অপরাজিত থাকেন। রাইদু অপরাজিত থাকেন ১৯ রানে।

    ম্যাচসেরা হন চেন্নাই সুপার কিংস-এর ওপেনার শেন ওয়াটসন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা