ওয়ানডেতে ইনিংসে ৩০০ রান করতে চান রোহিত শর্মা – BD Sports 24
  • ওয়ানডেতে ইনিংসে ৩০০ রান করতে চান রোহিত শর্মা

    November 16th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলকাতা, ১৬ নভেম্বর: ওয়ানডে ক্রিকেটে এক ইনিংসে ৩০০ রান করতে চান ভারতের তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা। সীমিত ওভার দূরের কথা টেস্ট ক্রিকেটে ২০০ রান করা অনেকের জন্য কষ্টসাধ্য। সেখানে ৫০ ওভার ফরম্যাটের ইনিংসে ট্রিপল সেঞ্চুরির স্বপ্ন দেখছেন রোহিত শর্মা।

    ওয়ানডে ক্রিকেটে কেবলমাত্র পাঁচ ব্যাটসম্যান ডাবল সেঞ্চুরি করতে পেরেছেন। যাদের মধ্যে রোহিতই দুই বার এ মাইলফলক স্পর্শ করতে সক্ষম হয়েছেন। ২০১৪ সালে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০৯ এবং শ্রীলংকার বিপক্ষে ২৬৪ রানের দুটি ইনিংস রয়েছে তার। শ্রীলংকার বিপক্ষে তার ২৬৪ রানের ইনিংসটি ওয়ানডে ক্রিকেটে যেকোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ।

    একটি প্রমোশনাল অনুষ্ঠানে সীমিত ওভারের ক্রিকেটে সর্বোচ্চ কত রানের ইনিংস খেলতে চান- প্রশ্নের জবাবে রোহিত বলেন, ‘আমি খুবই সন্দিহান। এ বিষয়ে স্পষ্ট কোনো উত্তর আমার কাছে নেই। দল খারাপ অবস্থায় থাকার সময় একটি সিরিজ নির্ধারণী ম্যাচে ২০৯ রান করেছি। শিখর ধাওয়ান শুরুতেই আউট হয়ে যাওয়ার পরই বিরোট কোহলিও রান আউটের শিকার হয়। আমি অনেক বেশি চাপে ছিলাম। অবস্থাটা এমন ছিল আমি রান করতে না পারলে দল সিরিজ হারবে। ঐ টুর্নামেন্টে প্রতিটি ম্যাচে ৩৫০-৪০০ রান হয়েছে। দলের ৩৫০’র বেশি রানের জন্য আমাকে বড় রান পেতেই হতো। আমি ব্যাটিং করছিলাম এবং উইকেট সম্পর্কে ধারণা ছিল। বুঝতে পারছিলাম আমরা বড় স্কোর করতে না পারলে দলের সামনে বিপদ আছে। আমি ১৬টি ছক্কা হাকিয়েছিলাম যা বিশ্ব রেকর্ড। অবশ্য পরের বছরই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমার ছক্কার রেকর্ডটি ছুয়ে ফেলেছেন মি: ৩৬০(দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স)।

    তবে ভক্তরা এখন তার কাছ থেকে ৩০০ রানের একটি ইনিংস দেখতে চান স্বীকার করে রোহিত বলেন, ‘এখন আমি যখনই ব্যাটিং করতে নামি জনগন আমার কাছ থেকে ৩০০ রানের একটি ইনিংস প্রত্যাশা করে। মাঠে আমি যখন ডিপ পজিশনে ফিল্ডিং করি, বিমানবন্দরে যাই মানুষ জানতে চায় ‘আপনি কবে ৩০০ রানের ইনিংস খেলবেন?’ ৩০০ রানের ইনিংস খেলাটা কি মাছ-ভাত? ভারতে এটাই এখন প্রত্যাশা। তার মানে দেশ হিসেবে ভারত আপনার কাছ থেকে আরো প্রত্যাশা করে। এমন প্রত্যাশা অবশ্যই গ্রহণযোগ্য। কেননা আপনি সেটা চান এবং সবসময় জনগণের প্রত্যাশা পূরণের। আমি এক ইনিংসে তিনশ রান করার চেষ্টা করব।’

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা