ওয়ানডেতে ৫ হাজার রানের ক্লাবে ম্যাথুজ – BD Sports 24
  • ওয়ানডেতে ৫ হাজার রানের ক্লাবে ম্যাথুজ

    December 13th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মোহালি, ১৩ ডিসেম্বর: ওয়ানডে ক্রিকেটে ৫ হাজার রানের ক্লাবে নাম লিখিয়েছেন শ্রীলংকার ডানহাতি ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথুজ। অ্যাঞ্জেলো ম্যাথুজ হচ্ছেন ৫ হাজার রান করা দশম লঙ্কান ব্যাটসম্যান। আর বিশ্বের মধ্যে ৮১তম। ১৮৪২৬ রান করে শীর্ষে রয়েছেন ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচিন রমেশ টেন্ডুলকার।

    অ্যাঞ্জেলো ম্যাথুজের আগে কুমার সাঙ্গাকারা, সনৎ জয়সুরিয়া, মাহেলা জয়াবর্ধনে, তিলকরত্নে দিলশান, অরবিন্দ ডি সিলভা, মারভান আতাপাত্তু, অর্জুনা রানাতুঙ্গা, উপল থারাঙ্গা ও রোশন মহানামা এই নয় লঙ্কান ক্রিকেটার ওয়ানডেতে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন।

    আজ মোহালিতে ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নামার আগে ১৯৩টি ওয়ানডে খেলে তার মোট রান ছিল ৪৯৩৭। ৫ হাজার রানের মাইলফলক থেকে ৬৩ রান দূরে ছিলেন ম্যাথুজ।

    আজ ১৯৪তম ম্যাচে চার নম্বরে ব্যাট করতে নামা ম্যাথুজ ভারতীয় স্পিনার চাহালের সপ্তম ওভারের ৫ম বলটি লং-অফে ঠেলে দিয়ে এক রান নেয়ার মধ্য দিয়ে ওয়ানডেতে ৫ হাজার রান পূর্ণ করেন। এ ম্যাচে ১১১ রানে অপরাজিত থাকায় ওয়ানডেতে তার মোট রান এখন ৫০৪৮। ওয়ানডেতে তার সর্বোচ্চ স্কোর ১৩৯*। সেঞ্চুরি করেছেন দুটি আর হাফ সেঞ্চুরি ৩৫টি। ১৩ বার শূন্য রানে আউট হয়েছেন তিনি। গড় ৪২.০৬।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮