ওয়ানডে দলে ফিরলেন মাশরাফি, নতুন মুখ আফিফ-নাইম – BD Sports 24
  • ওয়ানডে দলে ফিরলেন মাশরাফি, নতুন মুখ আফিফ-নাইম

    February 23rd, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২২ ফেব্রুয়ারি: মাশরাফি বিন মর্তুজাকে অধিনায়ক রেখেই জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচের জন্য আজ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অধিনায়ক হিসেবে এটিই হচ্ছে মাশরাফি শেষ ওয়ানডে সিরিজ।

     

    ২০১৯ বিশ্বকাপের পর প্রথম কোন ওয়ানডে সিরিজ খেলবে মাশরাফি। হ্যামস্ট্রিং ইনজুরির কারনে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি মিস করেছিলেন তিনি। ঐ সিরিজের পর বাংলাদেশও কোন ওয়ানডে খেলেনি।

     

    সম্প্রতি বিসিবির সভাপতি বলেছেন, অধিনায়ক হিসেবে এই সিরিজটিই মাশরাফির শেষ। তবে মাশরাফি যদি খেলা চালিয়ে যেতে চান, তবে পারফরমেন্স ও ফিটনেস দিয়ে দলে থাকতে হবে তাকে । ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের চিন্তা মাথায় রেখে দলকে তৈরি করতে নতুন অধিনায়ক নিয়োগ দিবে বিসিবি।

     

    পারফরমেন্স দিয়ে টি-২০ দলে নিজেদের জায়গা নিশ্চিত করার পর এবার ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন ওপেনার নাইম শেখ ও আফিফ হোসেন।
    মাশরাফির সাথে শ্রীলংকা সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেন পিঠের চোটে পড়া অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে দলে ফিরেছেন সাইফউদ্দিন।

     

    সর্বশেষ শ্রীলংকার বিপক্ষে সিরিজের দল থেকে ব্যাপক পরিবর্তন এনেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। লংকা সিরিজের স্কোয়াডে থাকা দল থেকে বাদ পড়েছেন সাতজন। এরা হলেন- সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা।

     

    তাদের পরিবর্তে দলে ডাক পেলেন- মাশরাফি, আফিফ, নাইম, সাইফউদ্দিন, শফিউল, শান্ত, আল-আমিন ও লিটন দাস।

     

    বিসিবির প্রধান নির্বাচক নান্নু বলেন, ‘মাশরাফি দলে ফেরাটা দুর্দান্ত। তার অভিজ্ঞতা ও নেতৃত্বগুণ আমাদের ওয়ানডে ক্রিকেটের জন্য খুবই গুরুত্বপূর্ণ। দলের ভারসাম্যের জন্য সাইফউদ্দিনও দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সর্বশেষ ওয়ানডে সিরিজে আমাদের কিছু সমন্বয় করতে হয়েছিলো। বিভিন্ন কারণে আমাদের বেশ কিছু খেলোয়াড় খেলতে পারেনি। কিন্তু সম্পূর্ণ কারণে দলে জায়গা পেয়েছেন শান্ত। নাইম-আফিফ সংক্ষিপ্ত ভার্সনের জন্য আমাদের দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ।’

     

    আগামী পহেলা মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলবে বাংলাদেশ। এরপর ৩ ও ৬ মার্চ হবে সিরিজের পরের দু’টি ওয়ানডে। সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

     

    বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন, নাইম শেখ, আল-আমিন হোসেন, সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মেহেদি হাাসন মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা