ওয়ার্নার-ফিঞ্চ নৈপুণ্যে ১০ উইকেটের দাপুটে জয় অসিদের – BD Sports 24
  • ওয়ার্নার-ফিঞ্চ নৈপুণ্যে ১০ উইকেটের দাপুটে জয় অসিদের

    January 14th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মুম্বাই, ১৪ জানুয়ারি: ভারতের বিপক্ষে ভারতের মাটিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ১০ উইকেটের দাপুটে জয় পেয়েছে সফরকারী অস্ট্রেলিয়ার। সেইসাথে সিরিজে ১-০তে এগিয়ে গেলো অস্ট্রেলিযা। ভারতের করা ২৫৫ রানের জবাবে দুই অসি ওপেনার ডেভিড ওয়ার্নার এবং অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৩৭.৪ ওভার মোকাবেলায় বিনা উইকেটে ২৫৮ রান স্কোরবোর্ডে জমা করেন। ফলে ভারতকে ১০ উইকেটে পরাজিত করে মাঠ ছাড়েন ২ অসি ওপেনার। ভারতের বিপক্ষে উদ্বোধনী জুটিতে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়েন ওয়ার্নার-ফিঞ্চ।

     

    ডেভিড ওয়ার্নার ক্যারিয়ারের ১৮তম শতরান এবং অধিনায়ক অ্যারন ফিঞ্চ ক্যারিয়ারের ১৬তম শতরানের দেখা পান আজ। ডেভিড ওয়ার্নার আজ ওয়ানডেতে ৫ রানের মাইলফলকও স্পর্শ করেন। শুরু থেকেই দুই ওপেনার ভারতীয় বোলারদের বেধড়ক পেটাতে থাকেন। ডেভিড ওয়া্র্নার ১১২ বলে ১৭ বাউন্ডারি ও ৩ ছক্কায় ১২৮ রানে অপরাজিত থাকেন।

     

    অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১১৪ বলে ১৩ চার ও ২ ছক্কায় ১১০ রানে অপরাজিত থাকেন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি পাঁচ-পাঁচজন বোলার ব্যবহার করেও অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটিতে ভাঙন ধরাতে পারেননি।

     

    এর আগে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অসি বোলারদের দাপুটে বোলিংয়ে ৪৯.১ ওভারে ২৫৫ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। ভারতের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান করেন শিখর ধাওয়ান। এছাড়া লোকেশ রাহুল ৪৭, রিসাব পান্ট ২৮, রবীন্দ্র জাদেজা ২৫ এবং অধিনায়ক বিরাট কোহলি করেন ১৬ রান।

     

    অসি বোলারদের মধ্যে মিচেল স্টার্ক একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া প্যাট কামিন্স ও রিচার্ডসন দু’টি করে এবং অ্যাডাম জাম্পা ও অ্যাস্টন আগার একটি করে উইকেট নেন।

     

    ম্যাচসেরা হন অসি ওপেনার ডেভিড ওয়ার্নার। আগামি ১৭ জানুয়ারি রাজকোটে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা