ওয়ার্নের প্রস্তাব – BD Sports 24
  • ওয়ার্নের প্রস্তাব

    September 8th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ৮ সেপ্টেম্বর: টি-২০ ক্রিকেট মানেই ব্যাটসম্যানদের রাজত্ব। বোলারদের আহামরি পারফরমেন্স নেই বললেই চলে। টি-২০ ক্রিকেটকে আরও জমিয়ে তুলতে বোলারদের সুবিধা বাড়ানো প্রয়োজন বলে মনে করেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। তাই বোলারদের সুবিধার্থে টি-২০ ক্রিকেটে নতুন প্রস্তাব দিলেন তিনি। তার মতে, বোলারদের জন্য সর্বোচ্চ পাঁচ ওভার বোলিং করার নিয়ম চালু করা উচিত। এতে ব্যাটসম্যানদের সাথে বোলারদের লড়াইটা হাড্ডাহাড্ডি হবে।

     

    বর্তমানে ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলছে অস্ট্রেলিয়া। ইতোমধ্যে প্রথম দু’ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করেছে ইংলিশরা। প্রথম দু’ম্যাচে দু’দলের পারফরমেন্স দেখে, ওয়ার্ন অনুভব করেছেন, ছোট ফরম্যাটে বোলারদের সুবিধা আরও বাড়ানো উচিত।

     

    এজন্য একটি প্রস্তাবও দিয়েছেন ওয়ার্ন। তিনি বলেন, ‘বেশিরভাগ টি-২০ ম্যাচে ব্যাটসম্যানরাই দাপট দেখায়। তাই বোলারদের সুবিধা বাড়ানো প্রয়োজন। এখন তো একজন বোলার সর্বোচ্চ চার ওভার বোলিং করতে পারে। তবে বোলারদের সুবিধার্থে সর্বোচ্চ পাঁচ ওভার বোলিং করার নিয়ম করলে কেমন হয়? আমি মনে করি, এতে করে ব্যাট-বলের লড়াইটা আরও জমবে। আপনি নিশ্চয়ই দলের সেরা বোলারকে বেশি ব্যবহার করতে চাইবেন। তাতে ব্যাটসম্যানরা একচেটিয়াভাবে খেলতে পারবে না। পাঁচ ওভার করে বল করতে পারলে বোলাররাও সুবিধা পাবে।’

     

    ওয়ার্ন আরও বলেন, ‘প্রত্যেক দলই একাদশে চারজন সেরা মানের বোলার রাখে। স্বাভাবিকভাবেই যেকোনো দল চাইবে সেরা বোলারদের আরও এক ওভার করে বেশি করাতে। তাই আমি মনে করি, একজন বোলারের সর্বোচ্চ কোটা পাঁচ ওভার হওয়া উচিত। সেরা বোলাররা বল করলে ম্যাচটা আরও আকর্ষণীয় হবে। ব্যাটসম্যানরা তখন নতুনভাবে নিজেদের নিয়ে ভাববে। দর্শকরা ম্যাচ দেখে আরও আনন্দও পাবে।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...