ওয়ার্ল্ড টি২০তে খেলার যোগ্যতা অর্জন করলো নারী ক্রিকেট দল – BD Sports 24
  • ওয়ার্ল্ড টি২০তে খেলার যোগ্যতা অর্জন করলো নারী ক্রিকেট দল

    July 12th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    আমস্ট্যালভিন (নেদারল্যান্ডস), ১২ জুলাই: আইসিসি ওমেন্স ওয়ার্ল্ড টি২০ কোয়ালিফায়ারের ফাইনালে উঠেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ দ্বিতীয় সেমিফাইনালে তারা ৪৯ রানের বড় ব্যবধানে পরাজিত করেছে স্কটল্যান্ড নারী ক্রিকেট দলকে। সেইসাথে এ বছরের শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত ওয়ার্ল্ড টি২০ ক্রিকেটের আসরে খেলার যোগ্যতা অর্জন করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল।

    অপরদিকে প্রথম সেমিফাইনালে আয়ারল্যান্ড ২৭ রানে পাপুয়া নিউগিনিকে পরাজিত করে ফাইনালে পৌঁছে এবং সেইসাথে ওয়ার্ল্ড টি২০ ক্রিকেটের আসরে খেলার যোগ্যতা অর্জন করে।

    বাংলাদেশের করা ১২৫ রানের জবাবে ব্যাট করতে নেমে স্কটল্যান্ডের ইনিংস ৭ উইকেটে ৭৬ রানে থেমে গেলে ৪৯ রানে জিতে যায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেই সাথে ফাইনালে জায়গা করে নেয় তারা। ফাইনালে তাদের প্রতিপক্ষ শক্তিশালী আয়ারল্যান্ড।

    রুমানা আহমেদ ও নাহিদা আক্তারের নিয়ন্ত্রিত বোলিং ৪৯ রানের সহজ জয় এনে দেয় নারী ক্রিকেট দলকে। রুমানা আহমেদ ১০ রান খরচায় দু’টি এবং নাহিদা আক্তার ১৬ রান খরচায় নেন ২ উইকেট। এছাড়া সালমা খাতুন ও ফাহিমা খাতুন একটি করে উইকেট নেন।

    এর আগে বাংলাদেশ নারী ক্রিকেট দল টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১২৫ রান সংগ্রহ করে। সর্বোচ্চ ৩১ রান করে অপরাজিত থাকেন নিগার সুলতানা। এছাড়া শামীমা সুরতানা ২২, আয়শা রহমান ২০, সানজিদা ইসলাম ১৯ এবং ফাহিমা খাতুন ১৫ রান করে আউট হন।

    স্কটল্যান্ডের চ্যাটার্জি নেন ২ উইকেট।

    আগামী ১৪ জুলাই ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-আয়ারল্যান্ড।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা