ওয়ালটন জাতীয় যুব দাবা মঙ্গলবার শুরু – BD Sports 24
  • ওয়ালটন জাতীয় যুব দাবা মঙ্গলবার শুরু

    March 4th, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৪ মার্চ: আগামী ১০ মার্চ মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন স্মার্ট টিভি জাতীয় যুব দাবা প্রতিযোগিতা-২০২০’ (অনূর্ধ্ব-৮,১০,১২,১৪,১৬ ও ১৮ বছর)। সাতদিনব্যাপী এই প্রতিযোগিতাটি উন্মুক্ত ও বালিকা বিভাগে অনুষ্ঠিত হবে।

     

    এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বুধবার বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে.এম শহীদউল্যা, ফেডারেশনের যুগ্ম-সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু এবং ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা ও আন্তর্জাতিক বিচারক মো. হারুন অর রশিদ।

     

    সংবাদ সম্মেলনে জানানা হয় আগামী ১০ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। বালক ও বালিকা সকলের জন্য এ প্রতিযোগিতা উন্মুক্ত। অংশগ্রহণে আগ্রহীদের ৯ মার্চের মধ্যে নিবন্ধন করতে হবে। তবে কোনো এন্ট্রি বা রেজিস্ট্রেশন ফি লাগবে না।

     

    ৭ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে এবং বিজয়ীদের ট্রফি, মেডেল, সার্টিফিকেট ও ওয়ালটন সামগ্রী পুরস্কার দেওয়া হবে। এই টুর্নামেন্টে যারা ভালো করবে তারা ওয়েস্টার্ন এশিয়ান ইয়ুথ, এশিয়ান ইয়ুথ ও ওয়ার্ল্ড ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশ দলে অগ্রাধিকার পাবে।

     

    সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা সব সময়ই ট্যালেন্ট হান্ট জাতীয় প্রতিযোগিতার সঙ্গে যুক্ত হওয়ার চেষ্টা করি। ওয়ালটন গ্রুপ এই ধরনের প্রতিযোগিতাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকে। যুব দাবা এক ধরনের ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। কারণ এখানে যারা ভালো করবে তারা এক সময় প্রথম বিভাগ ও প্রিমিয়ার বিভাগে খেলবে। এই প্রতিযোগিতায় যারা ভালো করবে তারা আসন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে বাংলাদেশ দলে অগ্রাধিকার পাবে। আমি এই টুর্নামেন্টের সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

     

    ওয়ালটন গ্রুপের প্রশংসা করে সহ-সভাপতি কে.এম শহীদউল্যা বলেন, ‘ওয়ালটন গ্রুপ অত্যন্ত গুরুত্ব সহকারে দাবা খেলার পৃষ্ঠপোষকতা করে আসছে। বিভিন্ন দাবা লিগ, জাতীয় মহিলা চ্যাম্পিয়নশিপ ও রেটিং দাবা প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে নিয়মিত করা হচ্ছে। তাদের পৃষ্ঠপোষকতায় মঙ্গলবার থেকে জাতীয় যুব দাবা শুরু হচ্ছে। আমরা ওয়ালটন গ্রুপ এবং ওয়ালটন পরিবারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...