ওয়ালটন ডিজি-টেক চ্যাম্পিয়ন – BD Sports 24
  • ওয়ালটন ডিজি-টেক চ্যাম্পিয়ন

    April 14th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৪ এপ্রিল: ক্রিটেক টুর্নামেন্টের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছে ওয়ালটন ডিজি-টেক। গতকাল ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ মাঠে টুর্নামেন্টের ফাইনালে ওয়ালটন ডিজি-টেক ১২৯ রানের বিশাল ব্যবধানে টিম শিখবে সবাইকে পরাজিত করে প্রথম আসরের শিরোপা জয় করে।

    শিখবে সবাই টস জিতে ফিল্ডিং নেয়। ওয়ালটনের দুই ওপেনার সাহেল এবং জুয়েল রানা শুরু থেকেই মারমুখি ব্যাটিং করেন। প্রথম ৫ ওভারেই তারা বিনা উইকেটে ৯৮ রান তুলে নেন। ৯টি চার এবং ৪টি বিশাল ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ৬৪ রান করেন সাহেল মিয়া এবং ৫টি ছয় এবং ৩টি চারের সাহায্যে ৪৮ রানে বিদায় নেন জুয়েল। নির্ধারিত ১০ ওভারে ওয়ালটন ৭ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১৭১ রান। শিখবে সবাইয়ের পক্ষে রেজা নেন ২ উইকেট।

    বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ওয়ালটনের বোলারদের তোপের মুখে বলতে গেলে দাঁড়াতেই পারেনি শিখবে সবাইয়ের ব্যাটসম্যানরা। মাত্র ৪২ রানে গুটিয়ে যায় শিখবে সবাই’র ইনিংস। দলীয় সর্বোচ্চ ১৬ রান করেন ফরিদ রনি। ওয়ালটনের বোলার জনি সোম ৮ রানের বিনিময়ে নেন ৫ উইকেট।

    ম্যাচের সেরা বোলিং পারফরম্যান্সের জন্য ম্যান অব দ্য ফাইনালের পুরস্কার জেতেন ওয়ালটনের জনি সোম।

    পুরো সিরিজে ১১৬ রান এবং ৩ উইকেটের জন্য সিরিজ সেরার পুরস্কার জেতেন ওয়ালটনের সাজ্জাদ হোসেন।

    ফাইনালে প্রধান অতিথি হিসেবে বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড-এর ডিরেক্টর এবং বাংলা ট্র‍্যাক ক্রিকেট একাডেমির হেড কোচ এবং চিফ অপারেটিং অফিসার খালেদ মাহমুদ সুজন। সেই সাথে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, বি-ট্র‍্যাক টেকনোলজিস এর চিফ কমার্শিয়াল অফিসার আব্দুল মাবুদ এবং শিখবে সবাই এর চিফ অপারেটিং অফিসার রিফাত এম হক।

    এই টুর্নামেন্ট-এর চ্যাম্পিয়ন দল পায় ১ লাখ টাকা, ট্রফি এবং মেডেল; রানার আপ দল পায় ৫০ হাজার টাকা, ট্রফি এবং মেডেল; ম্যান অব দ্য সিরিজ পায় ১০ হাজার টাকা, ট্রফি এবং মেডেল; ম্যান অব দ্য ফাইনাল পায় ৫ হাজার টাকা, ট্রফি এবং মেডেল। সেই সাথে প্রতিটি ম্যাচের ম্যান অব দ্য ম্যাচ পায় ২০০০ টাকা, ট্রফি এবং মেডেল।

    টুর্নামেন্ট এর টাইটেল স্পন্সর হিসেবে ছিলো “বি-ট্র‍্যাক টেকনোলজিস”, প্লাটিনাম স্পন্সর “এসএস টেকনোলজিস”, মিডিয়া পার্টনার “এটিএন নিউজ”, অনলাইন নিউজ পার্টনার “বাংলা ট্রিবিউন”, লাইভ স্ট্রিমিং পার্টনার “লাইভ২ওয়েব”, লাইভ স্কোর পার্টনার “প্যাভিলিয়ন”, ফটোগ্রাফি পার্টনার “মেমোরি লেইন”, বেভারেজ পার্টনার “নেসক্যাফে”, প্রিন্টিং পার্টনার “ডিগনিটি একটিভিশন” এবং কমিউনিটি স্পন্সর “এলিগ্যান্ট টেকনোলজিস”।

    এছাড়া রাইজিংবিডি.কম নিয়মিত টুর্নামেন্ট-এর নিউজ প্রচার করেছে।

    একনজরে ক্রিটেক টুর্নামেন্ট ২০১৮:

    আয়োজক: শিখবে সবাই

    অংশগ্রহণকারি দলগুলো হলো: ওয়ালটন, শিখবে সবাই, মির টেলিকম, স্মার্ট টেকনোলজিস, র‍্যাংকসটেল, জুমশেপার, এনার্জি প্যাক, নিউ হরিজন, ইন্টার ক্লাউড, ডি-নেট, স্যোশান, বাংলা ট্র‍্যাক, আজকের ডিল, সাউথ টেক, লেটস লার্ন কোডিং এবং টেক রিপাবলিক।

    সর্বোচ্চ উইকেট: ১০ উইকেট, জনি সোম (ওয়ালটন)।

    সর্বোচ্চ রান: ১৫৪ রান, সাহেল মিয়া (ওয়ালটন)

    দলীয় সর্বোচ্চ রান: ১৯৪/২, টেক রিপাবলিক (প্রতিপক্ষ – সাউথটেক)।

    দলীয় সর্বনিম্ন রান: ৪২/১০ শিখবে সবাই (প্রতিপক্ষ – ওয়ালটন)।

    ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস: ১০০ রান, মেজবাহ (টেক রিপাবলিক)।

    ব্যক্তিগত সেরা বোলিং: ৮ রানে ৫ উইকেট, জনি সোম (ওয়ালটন)।

    হ্যাটট্রিক: ২টি (সাজ্জাদ হোসেন এবং জনি সোম-ওয়ালটন)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা