ওয়ালটন-বিএসজেসি মিডিয়া কাপ ফুটবল শনিবার শুরু – BD Sports 24
  • ওয়ালটন-বিএসজেসি মিডিয়া কাপ ফুটবল শনিবার শুরু

    May 3rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩ মে: আগামী ৫ মে শনিবার থেকে শুরু হচ্ছে ‘ওয়ালটন-বিএসজেসি মিডিয়া কাপ ফুটবল’। এ নিয়ে দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন গ্রুপ। টুর্নামেন্টের খেলাগুলো হবে শহীদ (ক্যাপ্টেন) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে।

    আজ বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের তৃতীয় তলার সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের নানাদিক তুলে ধরেন টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব জসিম উদ্দিন রানা।

    সপ্তাহব্যাপী এই প্রতিযোগিতা ১১ মে ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে। সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই প্রতিযোগিতায় ৯টি প্রিন্ট মিডিয়া, ১২টি ইলেকট্রনিক মিডিয়া ও ৩টি অনলাইনসহ মোট ২৪টি দল অংশ নিচ্ছে।

    পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর গেমস এন্ড স্পোর্টস এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটির সভাপতি আসিফ ইকবাল, সাধারণ সম্পাদক সাকির রুবেন, ওয়ালটন বিএসজেসি মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের আহব্বায়ক কামাল হোসেন বাবলুসহ সংগঠনের অন্যান্য সদস্য ও কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

    ২৪টি দলকে আটটি গ্রুপে বিভক্ত করে প্রথমে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। এরপর ৮ গ্রুপের শীর্ষ আটটি দল কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল খেলবে।

    ড্রয়ে আটটি ফুলের নামে গ্রুপগুলোর নামকরণ করা হয়েছে।

    গ্রুপপর্বের খেলা হবে দুই অর্ধে ১০ মিনিট করে। মাঝে ৫ মিনিটের বিরতি। সেমিফাইনাল ও ফাইনাল হবে দুই অর্ধে ১৫ মিনিট করে। মাঝে বিরতি থাকবে ১০ মিনিটের। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৩০ হাজার ও রানার্স-আপ দল ২০ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া প্রত্যেকটি দল প্রতি ম্যাচে অংশগ্রহণ ফি পাবে।

    সংবাদ সম্মেলনে ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘এই টুর্নামেন্টের সঙ্গে আমরা গেল বছরও ছিলাম। এবারও সম্পৃক্ত হয়েছি। আসলে আমরা সবাই পেশাগত কর্মব্যস্ততার মধ্যে থাকি। সেই ব্যস্ততার মাঝে এমন একটি আয়োজনে অংশ নিতে পারাটা হবে দারুণ কিছু। তাতে করে গতানুগতিক কাজের মাঝেও কিছুটা বিনোদন পাওয়া যাবে। যা আমাদের কর্মস্পৃহা বৃদ্ধি করবে। পাশাপাশি একে অপরের প্রতি আন্তরিকতা বাড়বে। তাছাড়া আমরা চাই বিভিন্ন প্রতিষ্ঠান, সংবাদ সংস্থা ও মিডিয়া হাউজের সঙ্গে আমাদের আত্মিক সম্পর্ক আরো দৃঢ় হোক। আমাদের মধ্যকার দূরত্ব কমে যাক, বাড়ুক ঘনিষ্ঠতা। আশা করছি সুষ্ঠ ও সুন্দরভাবে এই টুর্নামেন্ট সফল সমাপ্তির দিকে এগিয়ে যাবে।’

    বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটির সভাপতি আসিফ ইকবাল বলেন, ‘আসলে কর্মব্যস্ততার মাঝে আমরা সবাই রিক্রিয়েশন খুঁজি। সে জন্যই এই আয়োজন। আমরা প্রতি বছরই করি থাকি। গেল বছর করেছি। সেখানে ওয়ালটন ছিল আমাদের সাথে। এর আগে ক্রিকেট টুর্নামেন্টেও ছিল তারা। আসলে ওয়ালটন আমাদের ঘরের মতো। আমরাও ওয়ালটনের ঘরের সদস্যদের মতো। আমরা সবাই সবার কথা লিখি। এবার আমরা আমাদের কথা লিখব। এটুকুই চাওয়া।’

    অংশগ্রহণকারী দলগুলো হলো:

    গ্রুপ-শাপলা: আমাদের সময়, এটিএন নিউজ ও সময় টিভি।

    গ্রুপ-গোলাপ: ঢাকা টাইমস, বণিক বার্তা ও চ্যানেল ২৪।

    গ্রুপ-বেলি: বিটিভি, মানবজমিন ও মাছরাঙা টিভি।

    গ্রুপ-শিমুল: আরটিভি, নিউ নেশন ও নিউজ২৪।

    গ্রুপ-শিউলি: এটিএন বাংলা, চ্যানেল নাইন ও কালেরকণ্ঠ।

    গ্রুপ-রজনীগন্ধা: এসএ টিভি, বাংলা ভিশন ও বাংলাদেশ প্রতিদিন।

    গ্রুপ-কৃষ্ণচূড়া: চ্যানেল আই, বিডিনিউজ২৪.কম ও নয়াদিগন্ত

    গ্রুপ-হাস্নাহেনা: ঢাকা ট্রিবিউন, জাগো নিউজ ও ইনকিলাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা