এজাজ ও সীমা অপরাজিত চ্যাম্পিয়ন – BD Sports 24
  • এজাজ ও সীমা অপরাজিত চ্যাম্পিয়ন

    October 18th, 2017

    ক্রীড়া প্রতিবেদক :
    বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে ভিজুয়্যালি চ্যালেঞ্জড্ দাবা খেলোয়াড়দের জন্য ওয়ালটন বিশেষ দাবা প্রতিযোগিতায় ওপেন বিভাগে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সৈয়দ এজাজ হোসেন টানা ছয় জয় নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।

    পাঁচ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে ঢাকার এস এম শাহিন রানারআপ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মনির রানা তৃতীয় ও বাংলা কলেজের সজিব চৌধুরী সাড়ে চার পয়েন্ট নিয়ে চতুর্থ স্থান লাভ করেন।

    চার পয়েন্ট নিয়ে পঞ্চম হতে দ্বাদশ হয়েছেন যথাক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারুক মিয়া, ময়মনসিংহের ইদ্রিস আলী, ঢাকা কলেজের ফাইজুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কামাল হোসেন পিয়াস, ঢাকার ইয়াসিন মীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিপদ দাস, ইমাম হোসেন ও সাজিদুল ইসলাম।


    এদিকে মহিলা বিভাগে ঢাকার রেবেকা মুন্সী সীমা টানা পাঁচ জয় নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। চার পয়েন্ট নিয়ে রানারআপ হয়েছেন বদরুন্নেসা কলেজের মোসাম্মৎ সোনিয়া খাতুন।

    সাড়ে তিন পয়েন্ট সংগ্রহ করে বদরুন্নেসা কলেজের আসমা আমিন তৃতীয় ও মোহাম্মদপুর সেন্ট্রাল কলেজের নূর নাহার তনিমা চতুর্থ স্থান লাভ করেন। তিন পয়েন্ট নিয়ে ইডেন কলেজের সাথী শিকদার পঞ্চম ও বদরুন্নোসা কলেজের আফরোজা আক্তার ষষ্ঠ হন। আড়াই পয়েন্ট সংগ্রহ করে সপ্তম হতে দশম স্থান হয়েছেন যথাক্রমে ইডেন কলেজের মেহেরুন্নেসা খাতুন, লাভনী আক্তার ও সামিনা আক্তার এবং গাজীপুরের রেশিদা আক্তার।

    আজ ১৮ অক্টোবর বুধবার বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে প্রতিযোগিতা শেষে ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর ও হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার এফ এম ইকবাল বিন আনোয়ার ডন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি গাজী সাইফুল তারেক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনএফএভিএইচ নির্বাহী পরিচালক মো. জাহাঙ্গীর আলম। স্বাগত বক্তব্য রাখেন আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ।

    উল্লেখ্য ওপেন বিভাগে ৩৬ জন এবং মহিলা বিভাগে ১৫ জন বিশেষ দাবা খেলোয়াড় অংশগ্রহণ করেন। ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায়, বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় ও ন্যাশনাল ফেলোশিপ ফর দি এডভান্সমেন্ট ভিজুয়্যালি হ্যান্ডিক্যাপডের (এনএফএভিএইচ) আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
    বিডিস্পোর্টস২৪.কম/এসটি


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮