ওয়াসিম আকরাম, হেরাথ ও হরভজনকে পেছনে ফেললেন ব্রড – BD Sports 24
  • ওয়াসিম আকরাম, হেরাথ ও হরভজনকে পেছনে ফেললেন ব্রড

    June 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    হেডিংলি, ৩ জুন: টেস্ট ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারের দিক থেকে একই দিনে তিন-তিনজন বোলারকে পেছনে ফেলেছেন ডানহাতি ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড।
    পাকিস্তানের বিপক্ষে হেডিংলি টেস্টে নামার আগে ১১৭ ম্যাচে ৪১১ উইকেট শিকার করে বিশ্বের ১৪তম উইকেটশিকারি বোলার ছিলেন স্টুয়ার্ট ব্রড। ক্যারিয়ারের ১১৮তম টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৩ উইকেট শিকার করায় তার মোট উইকেট শিকার সংখ্যা দাঁড়ায় ৪১৪তে।
    আজ হেডিংলিতে দ্বিতীয় ইনিংসে বল করতে এসে পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটসম্যান আসাদ শফিকের উইকেটটি শিকারের মধ্য দিয়ে পেছনে ফেলেন পাকিস্তানের কিংবদন্তি বোলার ওয়াসিম আকরামকে (৪১৪ উইকেট)।
    এরপর শেষদিকে হাসান আলীর উইকেটটি লাভের মধ্য দিয়ে পেছনে ফেলেন লঙ্কান ক্রিকেটার রঙ্গনা হেরাথকে (৪১৫ উইকেট)। এরপর ব্রড তার ১২তম ওভারের শেষ বলে মোহাম্মদ আব্বাসকে অধিনায়ক জো রুটের তালুবন্দী করলে টেস্ট ক্রিকেটে তার উইকেট শিকার সংখ্যা দাঁড়ায় ৪১৭তে। সেই সাথে পেছনে ফেলেন ভারতের স্পিনার হরভজন সিংকে(৪১৭ উইকেট)।
    আজ তিন বোলারকে টপকে যাওয়ায় ১১৮ ম্যাচে ৪১৭ উইকেট শিকার করে টেস্ট ক্রিকেটে ১১তম সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন স্টুয়ার্ট ব্রড। আর টেস্ট ক্রিকেটে ব্রড হচ্ছেন ইংলিশদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বোলার। ইংলিশদের মধ্যে ৫৪০ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হচ্ছেন জেমস অ্যান্ডারসন। ৮০০ উইকেট শিকার করে শীর্ষে রয়েছেন লঙ্কান কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন।
    টেস্ট ক্রিকেটে ৪১৭ উইকেট শিকারের পথে ব্রড ৪ উইকেট শিকার করেছেন ১৫ বার ৫ উইকেট নিয়েছেন ১৬ বার এবং ১০ উইকেট নিয়েছেন ২ বার। টেস্টে তার বেস্ট বোলিং ৮/১৫। গড় ২৮.৮৯।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা