ওয়েলিংটন টেস্টের প্রথম দিনে ১২ উইকেটের পতন – BD Sports 24
  • ওয়েলিংটন টেস্টের প্রথম দিনে ১২ উইকেটের পতন

    December 1st, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ওয়েলিংটন, ১ ডিসেম্বর: নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি আজ ওয়েলিংটনে শুরু হয়েছে। প্রথম দিনেই ১২ উইকেটের পতন ঘটেছে। প্রথম দিনেই দাপট দেখিয়েছেন পেসাররা। ১২ উইকেটের মধ্যে ১১টিই শিকার করেছেন পেসাররা। বাকি উইকেটটি রান আউট। এর মধ্যে নিউজিল্যান্ডের পেসার নেইল ওয়াগনার একাই শিকার করেন সাত উইকেট। এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। তার বোলিং ফিগার ১৪.৪-২-৩৯-৭। দুই উইকেট নেন অপর কিউই পেসার ট্রেন্ট বোল্ট। বাকি দু’টি একটি করে নেন কেমার রোচ ও জেসন হোল্ডার।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৩৪ রানে গুটিয়ে যায় সফরকারী ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। সর্বোচ্চ ৪২ রান করেন কিরন পাওয়েল। এছাড়া ব্র্যাথওয়েট ২৪, ডোরিচ ১৮, হেটমেয়ার ১৩ এবং গ্যাব্রিয়েল ১০ রান করে আউট হন। কিউই পেসার নেইল ওয়াগনারের বিধ্বংসী বোলিংয়ে তিন ক্যারিবীয় ব্যাটসম্যান হোপ, এমব্রিস ও হোল্ডার রানের খাতা খুলতে পারেননি।

    প্রথম দিন শেষে স্বাগতিক নিউজিল্যান্ড ২ উইকেট হারিয়ে ৮৫ রান করেছে। নিউজিল্যান্ড এখনো ও. ইন্ডিজের করা ১৩৪ রান থেকে ৩৯ রান দূরে রয়েছে। উদ্বোধনী জুটিতে টম লাথাম ও জিত রাভাল ৬৫ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। লাথাম ৩৭ রান করে জেসন হোল্ডারের বলে কেমার রোচের হাতে ধরা পড়ে বিদায় নেন।

    আর ৩ রান যোগ করতেই সাজঘরে ফিরেন অধিনায়ক উইলিয়ামসন। ১ রান করা উইলিয়ামসনকে ফিরিয়ে দেন ক্যারিবীয় পেসার কেমার রোচ। হোপ-এর হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন কিউই দলপতি। প্রথম দিন শেষে ৩৮ ওভার মোকাবেলায় প্রথম ইনিংসে ২ উইকেটে ৮৫ রান করে নিউজিল্যান্ড। রস টেইলর ১২ এবং জিত রাভাল ২৯ রান নিয়ে ক্রিজে রয়েছেন। জেসন হোল্ডার ও কেমার রোচ একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা