ওয়েস্ট ইন্ডিজের সহকারী কোচ পেনি – BD Sports 24
  • ওয়েস্ট ইন্ডিজের সহকারী কোচ পেনি

    December 31st, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    অ্যান্টিগা, ৩১ ডিসেম্বর: সীমিত ওভারের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের সহকারি কোচ নিযুক্ত হলেন ট্রেভর পেনি। দু’বছরের চুক্তিতে ক্যারিবিয়ান দলের সঙ্গে যোগ দিলেন আন্তর্জাতিক অভিজ্ঞতাসম্পন্ন জিম্বাবুয়েন কোচ। ওয়ানডে ও টি-২০ ক্রিকেটে মূলত ওয়েস্ট ইন্ডিজ দলের ফিল্ডিংয়ের দিকে নজর দেবেন পেনি। নতুন বছরের শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে কাজ শুরু করবেন তিনি।

     

    ৫১ বছর বয়সি পেনির একাধিক আন্তর্জাতিক দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। ভারত ও শ্রীলঙ্কার মতো দু’টি টেস্ট খেলিয়ে দলের সঙ্গে কাজ করা ছাড়াও অ্যাসোসিয়েট দেশ নেদারল্যান্ডস ও ইউএসএ’র কোচিং স্টাফ হিসেবে কাজ করেছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে একাধিক দলের সঙ্গে কোচিং স্টাফ হিসেবে যুক্ত ছিলেন পেনি।

     

    অস্ট্রেলিয়ার ঘরোয়া দল কুইন্সল্যান্ডের কোচিং স্টাফ ছিলেন পেনি। আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স ও ডেকান চার্জার্সের সঙ্গে কাজ করেছেন তিনি। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জেও কাজ করার পর্যাপ্ত অভিজ্ঞতা রয়েছে পেনির। এ বছরই ক্যারিবিয়ান প্রিমিযোর লিগ চ্যাম্পিয়ন বার্বাডোজ ট্রাইডেন্টসের সাপোর্ট স্টাফ ছিলেন তিনি। সিপিএলে সেন্ট লুসিয়া ও সেন্ট কিটসের কোচিং স্টাফ হিসেবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

     

    ওয়েস্ট ইন্ডিজ দলের সাপোর্ট স্টাফ নিযুক্ত হওয়ার পর পেনি বলেন, ‘পোলার্ড ও সিমন্সের নেতৃত্বে অসাধারণ সব ক্রিকেটারদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে রীতিমতো রোমাঞ্চিত। গত কয়েক বছরে একাধিক স্কোয়াডের সঙ্গে কাজ করার সুযোগ পাওয়াটা ভাগ্যের। সিপিএলে কোচিং করানোর সুবাদেই ওয়েস্ট ইন্ডিজ আমার কাছে বাড়ি থেকে দূরে নিজের বাড়ির মতোই।’

     

    তিনি আরো বলেন, ‘সামনে আমাদের দুটি টি-২০ বিশ্বকাপ (২০২০ অস্ট্রেলিয়া ও ২০২১ ভারত) রয়েছে। আমার লক্ষ্য থাকবে প্রত্যেকের ব্যক্তিগত পারফরম্যান্সের যতটা সম্ভব উন্নতি করানোর। আশা করি আমরা দু’টি টুর্নামেন্টে ভালো কিছু করে দেখাতে পারব।’ সূত্র: কলকাতা২৪

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...