কন্ডিশনিং ক্যাম্পের আগে ক্রিকেটারদের করোনা পরীক্ষা করাবে বিসিবি – BD Sports 24
  • কন্ডিশনিং ক্যাম্পের আগে ক্রিকেটারদের করোনা পরীক্ষা করাবে বিসিবি

    August 10th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১০ আগস্ট: আসন্ন শ্রীলংকা সফরকে সামনে রেখে কন্ডিশনিং ক্যাম্পের জন্য ডাক পাওয়া সব ক্রিকেটারকে কোভিড-১৯ ভাইরাসের পরীক্ষা করাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

     

    বোর্ডের প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরীর মতে শ্রীলংকার সফরসূচি চূড়ান্ত করার ভিত্তিতেই কন্ডিশনিং ক্যাম্পের তারিখ নির্ধারণ করা হবে। নিজামুদ্দিন বলেন,‘ কন্ডিশনিং ক্যাম্পের তারিখ এখনো চূড়ান্ত হয়নি। শ্রীলংকা সফরের সূচি চূড়ান্ত করার পরই কেবল কন্ডিশনিং ক্যাম্পের দিনক্ষণ ঠিক করা হবে। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বাংলাদেশ ক্রিকেট দল শ্রীলংকার উদ্দেশ্যে যাত্রা করতে পারে বলে জানিয়েছেন তিনি।

     

    নিজামুদ্দিনের মতে আসন্ন সফরে নির্ধারিত তিন ম্যাচের টেস্ট সিরিজের সাথে অক্টোবর-নভেম্বরে তিন ম্যাচের একটি টি-২০ সিরিজও হতে পারে।

     

    বিসিবির এই শীর্ষস্থানীয় কর্মকর্তা বলেন,‘ প্রত্যোক খেলোয়াড়ের জন্য কোভিড-১৯ পরীক্ষা বাধ্যতামূলক। কন্ডিশনিং ক্যাম্প শুরুর পরই আমরা কেবল তাদেরকে টেস্ট ও আইসোলেশনের ব্যবস্থা করতে পারব। কোভিড-১৯ টেস্ট করার পরই তারা আবাসিক ক্যাম্পে প্রবেশের অনুমতি পাবে।’ কোভিড-১৯ অ্যাপসের মাধ্যমে বিসিবি খেলোয়াড়দের স্বাস্থ্যগত বিষয়গুলো নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন বলেও উল্লেখ করেন নিজামুদ্দিন।

     

    তিনি বলেন,‘ কোভিড-১৯ সুস্থতা’ নামের অ্যাপস দিয়ে আমাদের চিকিৎসা বিভাগ নিয়মিতভাবে খেলোয়াড়দের তদারকি করে চলেছে। এই অ্যাপসটি খেলোয়াড়দের অসুস্থতা ও সমস্যা শনাক্ত করতে কার্যকরি ভূমিকা রাখছে। তাই এই অ্যাপসের কল্যাণে সবকিছু এখনো পর্যন্ত ভালোভাবেই এগিয়ে চলেছে।

     

    বিসিবির এই নির্বাহী বলেন, তিন ম্যাচের টেস্ট সিরিজের সঙ্গে তিনটি টি-২০ ম্যাচ আয়োজনেরও প্রস্তাব দেয়া হয়েছে লংকাকে। তবে সেটি এখনো চূড়ান্ত হয়নি। তিনি বলেন, ‘টেস্ট সিরিজের সঙ্গে তিনটি টি-২০ ম্যাচেরও প্রস্তাব করা হয়েছে। এটি নিয়ে লংকান বোর্ডের সঙ্গে অভ্যন্তরীণ আলাপ-আলোচনা চলছে। সেটি চূড়ান্ত হবার সঙ্গে সঙ্গে চূড়ান্ত সফরসূচি ঘোষণা করা হবে।’

     

    পূর্বের সূচি মোতাবেক তিন ম্যাচের টেস্ট এর সময় ছিল জুলাই-আগস্টে। যেটি গত জুনে বিসিবি ও লংকান বোর্ড যৌথ আলোচনার মাধ্যমে নির্ধারণ করেছিল। লংকানরা করোনা ভাইরাসকে সে দেশে নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হওয়ায় নির্ধারিত সূচিতেই টেস্টটি আয়োজন করতে চেয়েছিল। কিন্তু করোনার কারণে টাইগাররা ঘরের মধ্যে অবস্থানে বাধ্য হওয়ায় প্রস্তুতির ঘাটতিতে পড়ে বাংলাদেশ। ফলে ওই সূচি রক্ষা করা সম্ভব হয়নি।

     

    করোনাজনিত সংকটের কারণে এশিয়া কাপ ও আইসিসি টি-২০ বিশ্বকাপ স্থগিত হওয়ায় নতুন করে সুযোগ পেয়ে যায় দেশ দুটি। কোভিড-১৯ এর কারণে আরো বেশ কয়েকটি আন্তর্জাতিক সূচি থেকে বঞ্চিত হয়েছে বাংলাদেশ। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...