কম্বোডিয়ায় আন্তর্জাতিক কারাতে বাংলাদেশ দলগত চ্যাম্পিয়ন – BD Sports 24
  • কম্বোডিয়ায় আন্তর্জাতিক কারাতে বাংলাদেশ দলগত চ্যাম্পিয়ন

    October 2nd, 2019

    বিশেষ সংবাদদাতা
    বিডিস্পোর্টস২৪.কম
    ঢাকা : ২ অক্টোবর ২০১৯

    কম্বোডিয়ায় কামিৎসুমা ওকোকাই আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতায় অসাধারণ ক্রীড়শৈলী দেখিয়ে বাংলাদেশ দলগত চ্যাম্পিয়ন হয়েছে। ছয় জাতির এ আসরে ১৯টি স্বর্ণ পদক লড়াইয়ের মধ্যে লাল-সবুজের দেশ একক কাতা ও কুমিতে ১২টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ এবং দলগত কুমিতে ১টি স্বর্ণসহ মোট ১৩টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ পদক জয় করে এ কৃতিত্ব দেখায়।

    স্বর্ণজয়ী কারাতেকাররা হলেন বাংলাদেশ সেনাবাহিনীর মো. ফেরদাউস, মো. হাফিজুর রহমান, আল আমিন ইসলাম, মো. আতিকুর রহমান ও বাংলাদেশ আনসারের মো. রমজান_সবাই একটি করে স্বর্ণ পদক লাভ করেন। তবে বাংলাদেশ আনসারের মীর মো. ইবনে ইফতেখার হোসেন কাতায় ৩টি স্বর্ণ, হুমায়রা আক্তার অন্তরা ২টি স্বর্র্ণ ও ১টি রৌপ্য, মারজানা আক্তার প্রিয়া ১টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ ও বাংলাদেশ সেনাবাহিনীর মাউন জেরা বন্যা ১টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ এবং দলগত কুমিতে ১টি স্বর্ণ পদক আসে। এ ছাড়া বিজিপির মো. রুহুল আমিন ১টি ব্রোঞ্জ এবং মো. শাহীন আলী রৌপ্য পদক লাভ করেন। বাংলাদেশ কম্বোডিয়ায় শুধুমাত্র সিনিয়র গ্রুপেই অংশগ্রহণ করে। জুনিয়র গ্রুপে অংশ নিলেও স্বর্ণ পদক জয়ের সম্ভাবনা ছিল। কিন্ত আর্থিক সংকটে দল পাঠাতে পারেনি।

    কামিৎসুমা ওকোকাই আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতায় ১৯ সদস্যের বাংলাদেশ দল অংশগ্রহণ করে। এর মধ্যে ১১ জন খেলোয়াড় ছিলেন। দলনেতা ছিলেন মো. ইকবাল হোসেন। মো. মোস্তাফিজুর রহমান পুরুষ দলের ও নয়না চৌধুরী মহিলা দলের ম্যানেজার ছিলেন। সহকারী ম্যানেজার ছিলেন মো. আবুল কালাম আজাদ। চমৎকার এমন সাফল্য এনে দেবার পেছনে ছিলেন প্রশিক্ষক মো. মোয়াজ্জেম হোসেন সেন্টু ও সহকারী প্রশিক্ষক মো. আফজাল হোসেন। অফিসিয়াল ও টেকনিক্যাল অফিসিয়াল হিসেবে গিয়েছিলেন যথাক্রমে আরিফুর রহমান ও হুমায়ুন কবির জুয়েল।

    প্রশিক্ষক মো. মোয়াজ্জেম হোসেন সেন্টু বলেন, আমরা কম্বোডিয়ায় সিনিয়র গ্রুপ নিয়ে গিয়েছিলাম। এসএ গেমসের ক্যাম্পে প্রশিক্ষণরতরাই এ আসরে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের প্রতিপক্ষ ছিলেন নেপাল, ভারত, জাপান, সিঙ্গাপুর ও স্বাগতিক কম্বোডিয়া। এ প্রতিযোগিতায় অংশগ্রহণ প্রসঙ্গে তিনি জানান, এসএ গেমসের আগে আমরা অন্তত নিজেদের অবস্থানটা দেখে নিলাম। কোথায় কোন ঘাটতি আছে আর কোথায় কোথায় আরো আমাদের উন্নতির সম্ভাবনা রয়েছে সেগুলো শুধরিয়ে নেবার সুযোগ রয়েছে।সূত্র: ক্রীড়াজগত

    বিডিস্পোর্টস২৪.কম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...