করোনার প্রভাবে এবার টি-২০ এশিয়া কাপ নিয়ে শঙ্কা – BD Sports 24
  • করোনার প্রভাবে এবার টি-২০ এশিয়া কাপ নিয়ে শঙ্কা

    March 27th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ২৭ মার্চ: প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রভাবে এবার শঙ্কার মুখে পড়লো আগামী টি-২০ এশিয়া কাপ। করোনা ভাইরাস সংক্রমণের কারণে সম্প্রতি স্থগিত করা হয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভা।

     

    এশিয়া কাপের পরবর্তী আসর আয়োজনের দায়িত্ব পাকিস্তানের। ইতোমধ্যে দেশের মাটিতে তিন ফরম্যাটের ক্রিকেট ফিরিয়েছে পাকিস্তান। তবে এশিয়া কাপের আসর নিজেদের মাটিতে আয়োজন করতে পারবে না পাকিস্তান। কারণ পাকিস্তান সফরে যাবে না ভারত। এমনটা আগেই জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী।

     

    তিনি বলেছিলেন, ‘ভারতীয় দল পাকিস্তানে খেলতে যাবে না। তবে নিরপেক্ষ ভেন্যু হলে টুর্নামেন্ট অংশ নিবে ভারত।’

     

    তাই এশিয়া কাপের আগামী আসর সংযুক্ত আরব আমিরাতে করার সিদ্ধান্ত এ মাসেই চূড়ান্ত করার কথা রয়েছে এসিসির। এ মাসে আইসিসির সভায় এশিয়া কাপ নিয়ে আলোচনার কথা ছিলো এসিসির।

     

    কিন্তু করোনাভাইরাসের জন্য এ মাসে আইসিসির সভা বাতিল হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মাসে সভা করবে আইসিসি।

     

    ভিডিও কনফারেন্সে সভা করলেও, এশিয়া কাপের পরবর্তী আসর নিয়ে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারবে না আইসিসি। কারণ আগামী জুন পর্যন্ত সকল ধরনের ক্রিকেট আসর গতকাল স্থগিত করে দিয়েছে আইসিসি। তাই এখনই এশিয়া কাপের পরবর্তী আসর নিয়ে কোন সিদ্বান্ত নিবে না আইসিসি, এমনটা নিশ্চিতই।

     

    তবে একটি সূত্র বলছে, ‘এশিয়া কাপেরও কিছু ম্যাচ দেশের মাটিতে আয়োজন করার চেষ্টা করছে পাকিস্তান। যাতে অনুমতি পেতেও পারে পাকিস্তান।’

     

    এসিসি এক্সিকিউটিভ বোর্ডের কাছে ইতোমধ্যে এই আবেদন করেছে পাকিস্তান। যদি নিরপেক্ষ ভেন্যুতে টুর্নামেন্ট আয়োজন করা হয়, তবে এশিয়া কাপ টি-২০র কিছু ম্যাচ যেন দেশের মাটিতে আয়োজন করার সুযোগ দেওয়া হয়। ভারতবাদে অন্য তিন দল শ্রীলংকা, বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে ম্যাচগুলো নিজ মাঠে আয়োজন করতে চায় পাকিস্তান।

     

    করোনা ভাইরাসের কারণে ইতোমধ্যে বিশ্ব ক্রীড়াঙ্গনের বড় বড় ইভেন্ট বাতিল হয়েছে। বছরের সর্বোচ্চ ইভেন্ট অলিম্পিক পিছিয়েছে এক বছর। স্থগিত রাখা হয়েছে ক্রিকেটের সব রকমের সিরিজ। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা