করোনার মধ্যেও ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্মী ছাঁটাই – BD Sports 24
  • করোনার মধ্যেও ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্মী ছাঁটাই

    April 17th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ১৭ এপ্রিল: মহামারী করোনা ভাইরাসের প্রভাবে বিশ্ব ক্রীড়াঙ্গন স্তব্ধ। আয়ের কোনো পথ নেই ক্রিকেট বোর্ডসহ অন্যান্য ফেডারেশনের। তাই বাধ্য হয়েই কর্মী ছাঁটাই করছে তারা। আবার কেউ-কেউ খেলোয়াড়দের বেতনও কর্তন করছে। কিন্তু এভাবে কতদিন, তা কেউই জানে না। কিন্তু পরিস্থিতি আরও ভয়ানক হবার আগেই কর্মী ছাঁটাই শুরু হয়ে গেছে। এবার সেই তালিকায় যোগ হলো ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

     

    এক বিবৃতিতে সিএ জানিয়েছে, আর্থিক বছরের শেষ অবধি বাধ্য হয়েই কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেয়া হলো। করোনা ভাইরাসের কারণে আর্থিক পরিস্থিতি খারাপ দিকেই যাচ্ছে। ক্রিকেটীয় ক্রিয়াকলাপ কমে যাওয়ায় বেতন বাঁচাতে ২৭ এপ্রিল থেকে আমরা অধিকাংশ কর্মী ছাঁটাই করছি।

     

    শুধুমাত্র কর্মী ছাঁটাই নয়, ২৭ এপ্রিল থেকে জুন মাসের শেষ পর্যন্ত কর্মকর্তাদের বেতনের ৮০ ভাগ কেটে নেয়ার সিদ্ধান্তও নিয়েছে সিএ। তারা জানায়, কোন কার্যক্রম না থাকায় বিপুল পরিমাণ রাজস্ব হারানোয় আমরা বাধ্য হচ্ছি কর্মকর্তাদের বেতনের একটি অংশ কেটে নিতে। ২৭ এপ্রিল থেকে চলতি অর্থবছরের শেষ পর্যন্ত কার্যকর করা হবে।

     

    সিএ আরও জানায়, আমরা আশঙ্কা করছি এই পরিস্থিতি থাকলে আগামী ছয়মাসে ৫০ ভাগ লভ্যাংশ কমবে বোর্ডের। আমরা টি-২০ বিশ্বকাপ ও ভারতের সফর নিয়ে অনেক বেশি উদ্বিগ্ন হয়ে আছি।

     

    বোর্ডের মত বেতন কর্তনের ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়ার ঘরোয়া কয়েকটি ক্রিকেট অ্যাসোসিয়েশনও। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...