করোনায় ক্ষতিগ্রস্ত সদস্যদের ১৫০ মিলিয়ন ডলার দেবে ফিফা – BD Sports 24
  • করোনায় ক্ষতিগ্রস্ত সদস্যদের ১৫০ মিলিয়ন ডলার দেবে ফিফা

    April 25th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জুরিখ, ২৫ এপ্রিল: মহামারী করোনা ভাইরাসে লণ্ডভণ্ড বিশ্বের ক্রীড়া খাত। বিশেষ করে সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবলে বাজে প্রভাব পড়েছে। ফিফার তালিকাভুক্ত প্রতিটি দেশই কোনো না কোনোভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। আর এবার নিজের সদস্যদের সাহায্যে এগিয়ে এলো খোদ ফিফা-ই। মহামারীর ক্ষতি পুষিয়ে উঠতে মোট ১৫০ মিলিয়ন মার্কিন ডলার বরাদ্দ দিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। বাংলাদেশি অর্থে যার মূল্য প্রায় ১ হাজার ২৭৪ কোটি টাকা।

     

    শুক্রবার ফুটবলের গভর্নি বডি নিজেদের ২০২০ ও ২০১৯ সালের তহবিলের ব্যাপারটি জানায়। যেখানে বিশ্বব্যাপী ২১১টি সদস্য দেশকে এখান থেকে সাহায্য করা হবে। দ্বিতীয় কিস্তিটি ২০২০ সালের জুলাই মাসে দেওয়ার কথা ছিল। তবে করোনার কারণে আগেই এটি দিতে যাচ্ছে ফিফা।

     

    এই সাহায্যের ফলে প্রতিটি সদস্য দেশ অন্তত ৫ লাখ ডলার করে পাবে। আর অনুদান সঠিকভাবে যেন ব্যবহার করা হয় সে ব্যাপারেও কড়া নজরদারি থাকবে ফিফার। এছাড়া যেসব দেশ বেশি আর্থিক সঙ্কটে ভুগছে তাদের দিয়েই শুরু হবে এই অনুদান কার্যক্রম।

     

    এ ব্যাপারে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেন, ‘এই মহামারীটি পুরো ফুটবল বিশ্বকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে। তবে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানো ফিফার দায়িত্বে মধ্যেই পড়ে।’

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...