করোনায় ফ্রান্স দল থেকে ছিটকে পড়লেন পগবা – BD Sports 24
  • করোনায় ফ্রান্স দল থেকে ছিটকে পড়লেন পগবা

    August 28th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ২৮ আগস্ট: করোনায় আক্রান্ত হয়ে ফ্রান্স জাতীয় ফুটবল দল থেকে ছিটকে পড়লেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার পল পগবা। সুইডেন ও ক্রোয়েশিয়ার বিপক্ষে আসন্ন নেশন্স লিগের জন্য বৃহস্পতিবার জাতীয় দল ঘোষণা করেছেন কোচ দিদিয়ের দেশ্যম। পগবার কোভিড -১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে বলে জানান তিনি।

     

    বিশ্বকাপজয়ী পগবার পরিবর্তিত হিসেবে স্কোয়াডে ঠাঁই পেয়েছেন টিন এজার এডুয়ার্ডো ক্যামাভিঙ্গা। লিওঁ মিডফিল্ডার হুসেম আউয়ার এবং আরবি লিপজিগের ডিফেন্ডার ডেওট উপামেকানোর সঙ্গে প্রথমবারের মত জাতীয় দলে জায়গা পেয়েছেন তিনি।

     

    স্কোয়াড থেকে পগবার বাদ পড়া প্রসঙ্গে কোচ দেশ্যম বলেন,‘ বুধবার তার করোনা পরীক্ষা করানো হয়েছে এবং বৃহস্পতিবার সকালে পাওয়া ফলে তার রিপোর্ট পজিটিভ এসেছে।’

     

    এদিকে নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করা এক বিবিৃতিতে ইউনাইটেড ২৭ বছর বয়সি পগবার দ্রুত রোগমুক্তি কামনা করেছে।

     

    পরিসংখ্যান অনুযায়ী ১৭ বছর ৯ মাস বয়সি ক্যামাভিঙ্গা হতে যাচ্ছেন দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ফ্রান্সের জাতীয় দলে সব চেয়ে কম বয়সি খেলোয়াড়। বিংশ শতাব্দিতে জন্ম নেয়া প্রথম কোনো ফরাসি ফুটবলার হিসেবেও লেস ব্লুস স্কোয়াডে আসন পেতে যাচ্ছেন তিনি।

     

    দেশ্যম বলেন,‘ দু’দিন আগে বা পড়ে দলের অবিচ্ছেদ্য অংশ হবার মত সম্ভাবনা তার মধ্যে রয়েছে।’
    এদিকে ২০১৮ বিশ্বকাপে অতিরিক্ত খেলোয়াড় হিসেবে স্কোয়াডে স্থান নিতে অস্বীকার করার দুই বছর পর জুভেন্টাস মিডফিল্ডার আদ্রিয়েন র‌্যাবিওটকে ফের স্কোয়াডে ডাকা হয়েছে। বিষয়টি ব্যাখ্যা করে দেশ্যম বলেন,‘ সে আবারো ভালো অবস্থা ফিরে পেয়েছে। আমি অতীতে ফিরতে চাই না। আমি এমন কেউ নই যে আমার সিদ্ধান্ত মেনে নিতে হবে। সে নির্বাচনের উপযুক্ত।’

    স্কোয়াড:
    গোল রক্ষক: হুগো লরিস, মাইক মেইগনান, স্টিভ মান্ডান্ডা।
    ডিফেন্ডার: লুকাস ডিগনে, লিও ডিউবোইস, লুকাস হার্নান্দেজ, প্রেসনেল কিম্পেম্বে, ক্লেমেন্ট লেঙ্গলেট, ফারল্যান্ড মেন্ডি, ডেওট উপামেকানোর, রাফেল ভারানে।

    মিডফিল্ডার: এডুয়ার্ডো ক্যামাভিঙ্গা ,এনগোলো কন্তে, স্টেভেন এনজোনজি, আদ্রিয়েন র‌্যাবিওট, মুসা সিসোকো।
    ফরোয়ার্ড: হুসেম আউয়ার, উইসাম বেন ইয়েদার, অলিভার গিরুদ, আঁতোয়ান গ্রিজম্যান, জনাথন ইকোন, অ্যান্টনি মার্টিয়ালও কিলিয়ান এমবাপ্পে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...