করোনায় হেরে গেলেন ইরাকের ফুটবল কিংবদন্তী – BD Sports 24
  • করোনায় হেরে গেলেন ইরাকের ফুটবল কিংবদন্তী

    June 22nd, 2020

    স্পোর্টস ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা,  ২২ জুন : প্রাণঘাতি করোনাভাইরাসে হেরে গেলেন ইরাকের কিংবদন্তী ফুটবলার আহমেদ রাধি। দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয় জানায়, চিকিৎসার জন্য জর্ডানের উদ্দেশ্যে বিমানে উঠানোর ঘন্টাখানেক আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েছেন তিনি।

    ৫৬ বছর বয়সী রাধি বিশ্বকাপ ফুটবলে ইরাকের একমাত্র গোল আদায়কারী তারকা। ১৯৮৬ সালের বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে গোল করেছিলেন তিনি। করোনা পরীক্ষায় পজিটিভ ধরা পড়ায় গত সপ্তাহে হাসপাতালে ভর্তি হয়েছিলেন রাধি। অবস্থার উন্নতি হওয়ায় বৃহস্পতিবার হাসপাতাল ছাড়েন তিনি।
    তবে এর কয়েক ঘন্টা পর ফের অসুস্থ হওয়ায় আবারো হাসপাতালে ভর্তি করা হয় রাধিকে। কিন্ত রোববার সকালের দিকে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

    শনিবার হাসপাতালের এক ভিডিও ফুটজে দেখা যায় রাধি শ্বাস নিতে না পেরে ছটফট করছেন আর একদল চিকিৎসক তাকে নিরাময় করার জন্য প্রাণপণ চেস্টা চালাচ্ছে।

    রাধির নেতৃত্বে ইরাক ১৯৮৪ ও ১৯৮৮ সালে জয় লাভ করেছিল গালফ ফুটবলের শিরোপা। এ সময় তিনি এশিয়ার বর্ষসেরা খেলোয়াড়ের খেতাবও লাভ করেন।

    ১৯৮৬ সালে মেক্সিকোয় অনুষ্ঠিত বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে গোল করেছিলেন এই স্ট্রাইকার। তবে ওই ম্যাচে ইরাক হেরে যায় ২-১ গোলে। ফলে কোন পয়েন্ট ছাড়াই গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় টুর্নামেন্ট থেকে। বাসস।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা