কলকাতা গ্র্যান্ডমাস্টার্স দাবায় জিয়া এয়োদশতম – BD Sports 24
  • কলকাতা গ্র্যান্ডমাস্টার্স দাবায় জিয়া এয়োদশতম

    May 22nd, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    কলকাতা, ২২ মে ২০১৮ : ভারতের পশ্চিম বঙ্গ রাজ্যে তৃতীয় কলকাতা আন্তর্জাতিক ওপেন গ্র্যান্ডমাস্টার্স দাবা প্রতিযোগিতায় গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ত্রয়োদশ স্থান লাভ করেছেন

    জিয়া ৯ ম্যাচে সাড়ে ছয় পয়েন্ট পেয়ে সপ্তম হতে অষ্টাদশ স্থানের জন্য টাই করে টাইব্রেকিংয়ে ১৩তম হয়েছেন।

    তবে ৯ ম্যাচে ৫ পয়েন্ট সংগ্রহ করে ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম ৭০তম, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ৭৮তম ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন ৮৩তম স্থান লাভ করেন।

    এদিকে চার পয়েন্ট নিয়ে ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন ১২২তম, ফিদেমাস্টার শেখ নাসির আহমেদ ১২৪তম ও ক্যান্ডিডেটমাস্টার এসএম স্মরন ১৩৭তম হয়েছেন।

    অপরদিকে সাড়ে তিন পয়েন্ট সংগ্রহ করে ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ১৪৪তম, ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ ১৫৩তম, ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী ১৫৫তম ও মোকাদ্দেসুর রহমান খান ১৬৩তম হন।

    এছাড়া তিন পয়েন্ট নিয়ে ক্যান্ডিডেটমাস্টার চঞ্চল কুমার ঘোষ ১৭০তম, মো. আনিসুজ্জামান জুয়েল ১৭১তম ও তাহসিন তাজওয়ার জিয়া ১৭৮তম এবং ২ পয়েন্ট নিয়ে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ ১৯৫তম হয়েছেন।

    তবে সাড়ে সাত পয়েন্ট সংগ্রহ করে এ আসরে ভারতের গ্র্যান্ডমাস্টার নারায়ণ শ্রীনাথ চ্যাম্পিয়ন ও একই দেশের গ্র্যান্ডমাস্টার দীপন চত্রবর্তী রানারআপ হয়েছেন।

    উল্লেখ্য ১৩ টি দেশের ২৭ জন গ্র্যান্ডমাস্টার, ২ জন মহিলা গ্র্যান্ডমাস্টার, ২৯ জন আন্তর্জাতিক মাস্টার ও ৭ জন মহিলা আন্তর্জাতিক মাস্টারসহ ২০৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা