কলম্বিয়ান ফুটবলার কার্ডোনা ৫ ম্যাচ নিষিদ্ধ – BD Sports 24
  • কলম্বিয়ান ফুটবলার কার্ডোনা ৫ ম্যাচ নিষিদ্ধ

    December 13th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ১৩ ডিসেম্বর: বর্ণবাদী আচরণের অভিযোগে কলম্বিয়ার আন্তর্জাতিক ফুটবলার এডউইন কার্ডোনাকে ৫ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। গত মাসে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচে অংশগ্রহণের সময় এই বর্ণবাদী আচরণের ঘটনাটি ঘটান তিনি। যে কারণে মঙ্গলবার তার উপর নিষেধাজ্ঞার আদেশ জারি করে ফিফা।

    সুওয়ান ওয়ার্ল্ডকাপ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয়ার্ধে একটি ছোটখাট ধাক্কা খাওয়ার ঘটনার সময় তিনি আপত্তিকর অঙ্গভঙ্গি করেছিলেন যা টিভি ক্যামেরায় ধরা পড়ে।

    এ ঘটনায় কলম্বিয়ার আসন্ন প্রীতি ম্যাচে অংশগ্রহণে নিষিদ্ধ করার পাশাপাশি বোকা জুনিয়র্সের এই আক্রমণাত্মক মিডফিল্ডারকে ২০ হাজার সুইস ফ্রাঙ্ক জরিমানাও করা হয়েছে।

    গত ১০ নভেম্বর অনুষ্ঠিত ওই ম্যাচের পর দক্ষিণ কোরিয়ার অধিনায়ক ও সোয়ানসি সিটির মিডফিল্ডার কি সুং ইয়ং কার্ডোনার ওই অঙ্গভঙ্গির সমালোচনা করে বলেন, ‘বর্ণবাদী আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।’

    এদিকে রাশিয়া বিশ্বকাপের আগে একটি মাত্র প্রীতি ম্যাচের সূচি রয়েছে কলম্বিয়ার। সেটি অনুষ্ঠিত হবে আগামী মার্চে ফ্রান্সের বিপক্ষে। এখন আগামী ১৯ জুন রাশিয়া বিশ্বকাপে এইচ গ্রুপ থেকে জাপানের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে খেলতে হলে এর আগেই ৫টি ম্যাচ খেলতে হবে কলম্বিয়াকে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা