কলম্বো টেস্ট জয়ের সুবাস পাচ্ছে ইংল্যান্ড – BD Sports 24
  • কলম্বো টেস্ট জয়ের সুবাস পাচ্ছে ইংল্যান্ড

    November 25th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলম্বো, ২৫ নভেম্বর: শ্রীলংকার বিপক্ষে কলম্বো টেস্ট জয়ের সুবাস পাচ্ছে সফরকারী ইংল্যান্ড। ইতোমধ্যে প্রথম দুটি টেস্ট জিতে সিরিজ নিশ্চিত করে রেখেছে ইংলিশরা। তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচ জিততে পারলে লঙ্কানদের হোয়াইটওয়াশ করবে ইংল্যান্ড। তৃতীয় দিন শেষে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন লঙ্কানদের ৬ উইকেট শিকার। অপরদিকে শ্রীলংকার প্রয়োজন ২৭৪ রান।

    আজ তৃতীয় দিনে এসে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে আগের দিনের ৪ ওভারে বিনা উইকেটে ৩ রানের সাথে আরও ৬৫.৪ ওভার মোকাবেলায় ২২৬ রান করে অলআউট হয়। অর্থাৎ দ্বিতীয়ে ইনিংসে ৬৯.৫ ওভার মোকাবেলায় ২৩০ রান করতে সক্ষম হয় ইংল্যান্ড। ফলে ৩২৬ রানের লিড নেয় তারা।

    দ্বিতীয় ইনিংসের ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন জস বাটলার। এছাড়া বেন স্টোকস ৪২, ফোকস অপ. ৩৬, আদিল রশিদ ২৪ এবং মইন আলী ২২ রান করেন।

    লঙ্কান স্পিনার দিলরুয়ান পেরেরা ৮৮ রান খরচায় একাই পাঁচ ইংলিশ ব্যাটসম্যানের প্রাণসংহার করেন। এছাড়া পুস্পকুমারা তিনটি এবং সান্দাকান নেন ২ উইকেট।

    ৩২৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ১৭ ওভার মোকাবেলায় ৪ উইকেটে ৫৩ রান করেছে শ্রীলংকা। ফলে জয়ের জন্য তাদের প্রয়োজন ২৭৪ রান। অপরদিকে ইংল্যান্ডের প্রয়োজন লঙ্কানদের ৬ উইকেট শিকার। এক্ষেত্রে ইংলিশরা যে এগিয়ে রয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না।

    দ্বিতীয় ইনিংসে কারুনারত্নে ২৩, গুনাথিলাকা ৬, ম্যাথুজ ৫ এবং ধনঞ্জয়া ডি সিলভা ০ রানে আউট হন। কুশল মেন্ডিস ১৫ এবং সান্দাকান ১ রানে অপরাজিত রয়েছে।

    ইংলিশ বোলার মইন আলী দুটি এবং লিট ও বেন স্টোকস একটি করে উইকেট নেন।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: ইংল্যান্ড

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৩৬/১০ (৯২.৫ ওভার) (জনি বেয়ারস্টো ১১০, বেন স্টোকস ৫৭, জো রুট ৪৬, মইন আলী অপ. ২৩ ও আদিল রশিদ অপ. ১৩; সান্দাকান ৫/৯৫, দিলরুয়ান পেরেরা ৩/১১৩ ও পুস্পকুমারা ২/৬৪)।

    শ্রীলংকা প্রথম ইনিংস: ২৪০/১০ (৬৫.৫ ওভার) (কারুনারত্নে ৮৩, ধনঞ্জয়া ডি সিলভা ৭৩ ও কুশল মেন্ডিস ২৭; আদিল রশিদ ৫/৪৯ ও বেন স্টোকস ৩/৩০)।

    ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ২৩০/১০ (৬৯.৫ ওভার) (জস বাটলার ৬৪, বেন স্টোকস ৪২, ফোকস অপ. ৩৬, আদিল রশিদ ২৪ ও মইন আলী ২২; দিলরুয়ান পেরেরা ৫/৮৮, পুস্পকুমারা ৩/২৮ ও সান্দাকান ২/৭৬)।

    শ্রীলংকা দ্বিতীয় ইনিংস (তৃতীয় দিন শেষে): ৫৩/৪ (১৭ ওভার) কারুনারত্নে ২৩, কুশল মেন্ডিস অপ. ১৫ ও সান্দাকান অপ. ১; মইন আলী ২/১৬)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা