কষ্টার্জিত জয় রিয়ালের – BD Sports 24
  • কষ্টার্জিত জয় রিয়ালের

    October 1st, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাদ্রিদ, ১ অক্টোবর: বদলী খেলোয়াড় ভিনসিয়াস জুনিয়রের একমাত্র গোলে বুধবার রিয়াল ভায়াদোলিদকে ১-০ গোলে পরাজিত করেছে রিয়াল মাদ্রিদ। মধ্যমাঠে বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ডের অনুপস্থিতি দারুণভাবে অনুভব করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। আরো একবার ইনজুরির কারণে দলের বাইরে ছিলেন এই অ্যাটাকিং মিডফিল্ডার।

     

    লুকা জোভিচের স্থানে ৫৮ মিনিটে মাঠে নামা ভিনসিয়াস ভায়াদোলিদের বিচ্ছিন্ন রক্ষণভাগের সুযোগে পেনাল্টি এরিয়ায় বেশ কয়েকবারই এগিয়ে গেছেন। তারই ধারাবাহিকতায় ম্যাচের ৬৫ মিনিটে আসে জয়সূচক গোলটি। মাদ্রিদ অবশ্য আক্রমণভাগে জোভিচের ওপর নির্ভর করলে কার্যত যতক্ষণ তিনি মাঠে ছিলেন কোনো কাজেই আসেননি।

     

    সোমবার ট্রান্সফার উইন্ডোর সময়সীমা শেষ হয়ে যাবার আগ পর্যন্ত জোভিচের দলত্যাগের সুযোগ রয়েছে। ম্যাচ শেষে মাদ্রিদ বস জিনেদিন জিদানও অবশ্য জোভিচ প্রসঙ্গে ইঙ্গিত দিয়ে বলেছেন, ‘আমরা জানি আমাদের কোথায় আরো উন্নতি করতে হবে এবং আমরা সেটা নিয়েই কাজ করছি।’

     

    ম্যাচের শেষে মাদ্রিদের গোলের সুযোগ নষ্ট করার পেছনে হ্যাজার্ডের অনুপস্থিতিকেই সামনে নিয়ে আসা হয়েছে। মৌসুমের প্রথম ম্যাচে মাঠে নামার দ্বারপ্রান্তে থাকলেও একেবারে শেষ মুহূর্তে ডান পায়ের পেশীর ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েন হ্যাজার্ড।

     

    এর আগে মাদ্রিদের প্রথম দুটি ম্যাচেও তিনি বিশ্রামে ছিলেন। জিদানের ইচ্ছা পুরো সুস্থ হয়েই তিনি যেন মাঠে নামেন। গত মৌসুমে গোঁড়ালির যে সমস্যা দেখা দিয়েছিল তার থেকে পুরোপুরি ফিট হয়ে উঠতে পারেননি এই মিডফিল্ডার। কিন্তু এবার আবারো ভিন্ন একটি ইনজুরিতে ধারণা করা হচ্ছে আগামী দুই সপ্তাহ হয়ত হ্যাজার্ডকে মাঠের বাইরে থাকতে হতে পারে। ১০০ মিলিয়ন ইউরোতে চেলসি থেকে গত বছর দলে আসার পর নিজেকে এখনো সেভাবে মেলে ধরতে পারেননি এই বেলজিয়ান তারকা। জিদান অবশ্য এবারের ইনজুরি নিয়ে ততটা শঙ্কিত নন। দ্রুতই হ্যাজার্ড মাঠে ফিরতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন মাদ্রিদ বস।

     

    গ্যারেথ বেল ও হামেস রড্রিগেজ দল ছেড়ে চলে যাওয়ায় তরুণ ভিনসিয়াসের ওপর রিয়ালের আক্রমণভাগের দায়িত্ব অনেকটাই পড়েছে। যদিও এখনো এই ব্রাজিলিয়ানকে বদলী হিসেবেই মাঠে পছন্দ করছেন জিদান। করিম বেনজেমার সাথে আরো একবার জোভিচকে সুযোগ দিয়েছেন জিদান।

     

    মাদ্রিদ গোলরক্ষক থিবো কোর্তোয়া বলেছেন, ‘আমাদের কিছুটা ছন্দপতন হয়েছিল। আমাদের আরো দ্রুত বলের পজিশন নেয়া উচিত ছিল। বল যদি দ্রুত আদান প্রদান না করা হয় তবে প্রতিপক্ষের জন্য তা রক্ষা করা সহজ হয়ে যায়। তবে দ্বিতীয়ার্ধে আমরা ভালো খেলেছি।’

     

    সার্বিয়ান ২২ বছর বয়সী এ্যাটাকার জোভিচ ২০১৯ সালের জুলাইয়ে ফ্র্যাংকফুর্ট থেকে ৬০ মিলিয়ন ইউরোতে যোগ দেবার পর মাত্র দুটি গোল করেছেন। প্রথমার্ধে মাদ্রিদের আক্রমণভাগে সম্ভবত তিনিই সবচেয়ে বেশি ব্যস্ত এ্যাটাকার ছিলেন। কিন্তু তার দুটি ভালো সুযোগ নষ্ট হবার পর শেষ পর্যন্ত বিরতির পরপরই জিদান ভিনসিয়াসকে মাঠে নামান। সম্ভাব্য ৯ পয়েন্টের মধ্যে সাত পয়েন্ট অর্জন করে মৌসুমের দ্বিতীয় জয় নিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা টেবিলের তৃতীয় স্থানে রয়েছে।

     

    চার ম্যাচে এখনো জয়ের দেখা পায়নি ভায়াদোলিদ। ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদ ও সেল্টা ভিগোর সাথে তারা ড্র করেছে।

     

    দিনের শুরুতে শনিবার গ্রানাডাকে ৬-১ গোলে বিধ্বস্ত করা এ্যাথলেটিকো মাদ্রিদ নতুন উন্নীত হুয়েস্কার সাথে গোলশূন্য ড্র করেছে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...