কানাডায়ও শুরু হচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেট – BD Sports 24
  • কানাডায়ও শুরু হচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেট

    May 18th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    কানাডা, ১৮ মে, ২০১৮ : আগামী ২৮ জুন থেকে প্রথমবারের মত কানাডায় টি-টোয়েন্টি ক্রিকেট লিগ মাঠে গড়াচ্ছে।

    ছয়টি দল নিয়ে শুরু হতে যাওয়া এ লিগের প্লেয়ার্স ড্রাফটস ২৬ মে অনুষ্ঠিত হবার কথা। তবে বিদেশী খেলোয়াড় অংশগ্রহণ করতে পারবেন কিনা এ সম্পর্কে ক্রিকেট কানাডা কিংবা আয়োজক কমিটির কাছ থেকে কোন তথ্য পাওয়া যায়নি।

    নতুন একটি ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ আয়োজনে মারকিউরি গ্রুপের সহায়তায় ২৮ জুন থেকে ১৫ জুলাই এ গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা লিগ অনুষ্ঠিত হবে।

    কানাডার পাঁচটি শহরের নামে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি দল অংশ নিবে। দলগুলো হচ্ছে টরেন্টো ন্যাশনালস, মন্ট্রিয়াল টাইগার্স, ওটোয়া রয়্যালস, ভ্যানকুভার নাইটস ও উইনিপেগ হকস। অপর দলটির নাম দেয়া হয়েছে ‘ক্যারিবিয়ান অল স্টারস’।

    আইপিএলের মতই লিগ ফরম্যাট করা হয়েছে।প্রতিটি দল লিগ ভিত্তিতে ছয়টি করে ম্যাচ খেলবে। লিগের শীর্ষ চারটি দল প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করবে।প্রথম রাউন্ডের শীর্ষ দুটি দল প্রথম প্লে-অফে অংশ নিবে। এ ম্যাচে বিজয়ী দল টুর্নামেন্টের ফাইনালে যাবে। অপর দলটি এলিমিনেশনের বিজয়ী দলের সাথে খেলার আরেকটি সুযোগ পাবে।

    ক্রিকেট কানাডার সভাপতি রঞ্জিত সাইনি ক্রিকইনফোকে এর আগে ফেব্রুয়ারিতে বলেছিলেন বৃহত্তর টরেন্টোর তিনটি ভেন্যুতে ম্যাচগুলো অনুষ্ঠিত হতে পারে। কিন্ত সূচি অনুযায়ী দেখা যাচ্ছে টরেন্টোর ২৫ মাইল উত্তরে কিং সিটির ম্যাপেল লিফ ক্রিকেট ক্লাবে সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা