কানাডা গেল বাংলাদেশ তায়কোয়ানডো দল – BD Sports 24
  • কানাডা গেল বাংলাদেশ তায়কোয়ানডো দল

    September 12th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১২ সেপ্টেম্বর: আগামী ১৩ থেকে ১৬ সেপ্টেম্বর কানাডার ভাঙ্কুভারের রিচমন্ডে অনুষ্ঠিত হবে উন্মুক্ত আন্তর্জাতিক তায়কোয়ানডো চ্যাম্পিয়নশিপ। এই প্রতিযোগিতায় অংশ নিতে গতকাল মঙ্গলবার রাতে কানাডার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে ছয় সদস্যের বাংলাদেশ দল।

    ১৩ সেপ্টেম্বর প্রতিযোগিতায় অংশ নেওয়া অ্যাথলেটদের ওজন নেওয়া হবে। ১৪ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত হবে মূল প্রতিযোগিতা। কানাডা উন্মুক্ত আন্তর্জাতিক তায়কোয়ানডো চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ লড়বে সিনিয়র পুমসে ক্যাটাগরিতে। যেখানে ৮০ কেজি ওজন শ্রেণিতে লড়বেন বাংলাদেশের মো. ইমতিয়াজ ইবনে আলী, ৭৪ কেজি ওজন শ্রেণিতে আব্দুল্লাহ আল নোমান ও ৫৪ কেজি ওজন শ্রেণিতে লড়বেন আশিকুর রহমান হৃদয়।

    ২০২০ অলিম্পিক গেমসকে সামনে রেখে তায়কোয়ানডো কানাডা কর্তৃক আয়োজিত এই প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হবে। প্রথমটি হল কায়োরুগি (জি ১)। দ্বিতীয়টি পুমসে (জি ১)। আর তৃতীয়টি হল প্যারা তায়কোয়ানডো। যেখানে কালার বেল্ট ও ব্ল্যাক বেল্টরা লড়বেন। আর প্রথম দুই ক্যাটাগরিতে কেবল ব্ল্যাক বেল্টধারীরা লড়বেন।

    প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে রিচমন্ডের অলিম্পিক ওভালে। এবারের এই উন্মুক্ত তায়কোয়ানডো প্রতিযোগিতায় বিভিন্ন দেশের ১২০০ অ্যাথলেট, কোচ ও ম্যানেজারদের সমাগম হতে যাচ্ছে।

    ছয় সদস্যের বাংলাদেশ দল:

    টিম ম্যানেজার: সুমন দে, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার: এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), টিম কোচ ও রেফারি: মাহমুদুল ইসলাম রানা। খেলোয়াড় (সিনিয়র ক্যাটাগরি): মো. ইমতিয়াজ ইবনে আলী, আব্দুল্লাহ আল নোমান এবং আশিকুর রহমান হৃদয়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা