কারাতে খুলনার আধিপত্য : ফুটবলে সেরা ঝিনাইদহ ও নড়াইল – BD Sports 24
  • কারাতে খুলনার আধিপত্য : ফুটবলে সেরা ঝিনাইদহ ও নড়াইল

    January 11th, 2018

    আনওয়ার আহমেদ মুন, বিডিস্পোর্টস২৪ডটকম
    খুলনা, ১১ জানুয়ারি : বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের চতুর্থ দিনে আজ বৃহস্পতিবার খুলনা বিভাগীয় পর্যায়ে কারাতে প্রতিযোগিতায় খুলনা আধিপত্য দেখিয়েছে। পুরুষ ফুটবলে  ঝিনাইদহ জেলা ও নারী ফুটবলে নড়াইল জেলা চ্যাম্পিয়ন হয়েছে। এদিকে ভলিবলে যশোর, নড়াইল ও মেহেরপুর সেমিফাইনালে উঠেছে।

    খুলনা বিভাগীয় পর্যায়ে এদিন মোট ৩টি ইভেন্ট অনুষ্ঠিত হয়। ইভেন্টগুলোর মধ্যে ছিল পুরুষ ও নারী ফুটবল, পুরুষ ভলিবল এবং পুরুষ ও নারী কারাতে। পুরুষ ফুটবলে খুলনা বিভাগীয় পর্যায়ে ঝিনাইদহ জেলা চ্যাম্পিয়ন হয়েছে। ঝিনাইদহ জেলা স্টেডিয়ামে ফাইনালে তারা টাইব্রেকারে ৪-৩ গোলে খুলনা জেলা দলকে পরাজিত করে। নির্ধারিত সময়ে খেলাটি ২-২ গোলে ড্র ছিল।

    এদিকে নারী ফুটবলে খুলনা বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে নড়াইল জেলা। ঝিনাইদহ জেলা স্টেডিয়ামে ফাইনালে তারা ৩-১ গোলে মাগুরা জেলা দলকে পরাজিত করে।

    তবে কারাতে প্রতিযোগিতায় খুলনা আধিপত্য দেখিয়েছে। কারাতে তরুণ বিভাগ : অনূর্ধ্ব-৪০ কেজি ওজন শ্রেণিতে সাতক্ষীরার আরিফ হোসেন ইমন, অনূর্ধ্ব-৫০ কেজি ওজন শ্রেণিতে খুলনার আবু দারদা ইসলাম, অনূর্ধ্ব-৫৫ কেজি ওজন শ্রেণিতে খুলনার মো. রিবেল আহম্মেদ, অনূর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেণিতে ঝিনাইদহের মো. আশিকুর রহমান ও ষাটোর্ধ্ব কেজি শ্রেণিতে খুলনার মো. জয় শ্রেষ্ঠত্ব অর্জন করেন।

    কারাতে তরুণী বিভাগ : অনূর্ধ্ব-৪০ কেজি ওজন শ্রেণিতে খুলনার রহিমা খাতুন, অনূর্ধ্ব-৪৫ কেজি ওজন শ্রেণিতে খুলনার মুক্তা, অনূর্ধ্ব-৫০ কেজি ওজন শ্রেণিতে খুলনার তাহমিনা খাতুন, অনূর্ধ্ব-৫৫ কেজি ওজন শ্রেণিতে খুলনার ফিরোজা আক্তার ও ষাটোর্ধ্ব ওজন শ্রেণিতে প্রথম হয়েছে খুলনার শাহরিন খানম নিনতি।

    এদিকে ভলিবলে যশোর, নড়াইল ও মেহেরপুর সেমিফাইনালে উঠেছে। সাতক্ষীরা জেলা স্টেডিয়ামে যশোর ৩-০ সেটে চুয়াডাঙ্গা জেলাকে, নড়াইল ৩-২ সেটে ঝিনাইদহ জেলাকে ও মেহেরপুর জেলা ৩-১ সেটে খুলনা জেলাকে পরাজিত করে ।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১