কাল মাঠে গড়াচ্ছে খাজা রহমতউল্লাহ ক্লাব কাপ হকি – BD Sports 24
  • কাল মাঠে গড়াচ্ছে খাজা রহমতউল্লাহ ক্লাব কাপ হকি

    April 15th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৫ এপ্রিল: আগামীকাল সোমবার থেকে মাঠে গড়াচ্ছে খাজা রহমতউল্লাহ ক্লাব কাপ হকি প্রতিযোগিতা। ক্লাব কাপ হকির ১২তম আসর এটি। হকি ফেডারেশনের প্রয়াত সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ’র স্মরণে এই ক্লাব কাপ হকির নামকরণ করা হয়েছে।

    আগামীকাল সোমবার বিকেলে প্রধান অতিথি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন টুর্নামেন্টের উদ্বোধন করবেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হকি ফেডারেশনের প্রয়াত সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ’র স্ত্রী মিসেস নাদিরা রহমতউল্লাহ।

    আজ বিকেলে হকি ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরেন হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক। তিনি জানান, গভর্নিং বডির সিদ্ধান্ত অনুযায়ী প্রয়াত সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ’র স্মরণে ক্লাব কাপ হকির আয়োজন করবো আমরা। এবারের প্রতিযোগিতার মোট ৬টি দল অংশগ্রহণ করছে।

    তিনি জানান, লিগে অংশগ্রহণকারী সবগুলো দলকে ক্লাব কাপ হকির আসরে অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছিল। সাড়া মিলেছে ৬টি দলের। তাই ৬ দলের অংশগ্রহণেই হচ্ছে এবারের ক্লাব কাপ হকির আসর। গত আসরে ৮টি দল অংশগ্রহণ করেছিল।

    ঢাকা মোহামেডানের অংশগ্রহণ না করা প্রসঙ্গে তিনি বলেন, মোহামেডান জানিয়েছে তারা প্র্যাকটিস শুরু করতে পারেনি। দলবদলে তারা স্থানীয় ১৫ জন খেলোয়াড়কে দলে ভিড়িয়েছে। এর মধ্যে বিকেএসপিতে ৩ জন এবং যুব হকি দলের ক্যাম্পে তাদের একজন খেলোয়াড়রা রয়েছে। এক্ষেত্রে খেলোয়াড় সংকটের অজুহাতও মোহামেডানের ক্লাব কাপ হকিতে অংশগ্রহণ না করার কারণ।

    তিন লাখ টাকা বাজেটের এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রত্যেকটি দলকে পার্টিসিপেশন মানি হিসেবে দেয়া হবে ২০ হাজার টাকা করে। সর্বোচ্চ গোলদাতা পাবেন ১০ হাজার টাকা পুরস্কার। এছাড়া চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে সুদৃশ্য ট্রফি দেয়া হবে।

    ৬ দলকে দুটি গ্রুপে ভাগ করে গ্রুপ পর্বের খেলা হবে। দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ সেমিফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে। দুই সেমিফাইনাল বিজয়ী দল ফাইনালে লড়বে।

    মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে প্রতিদিন খেলা হবে দুটি করে। ১৬ এপ্রিল উদ্বোধনী দিনের প্রথম খেলায় বিকেল ৫টায় মুখোমুখি হবে গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লি: এবং বাংলাদেশ পুলিশ হকি ক্লাব। সন্ধ্যা সাতটায় ফ্লাড লাইটের আলোয় লড়বে মেরিনার ইয়াংস ও ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব।

    ২১ এপ্রিল দুটি সেমিফাইনাল এবং ২২ এপ্রিল ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

    অংশগ্রহণকারী দলগুলো হলো:

    গ্রুপ-এ: ঢাকা আবাহনী লি:, সোনালী ব্যাংক লি: এবং বাংলাদেশ পুলিশ হকি ক্লাব।

    গ্রুপ-বি: মেরিনার ইয়াংস ক্লাব, অ্যাজাক্স স্পোর্টিং ক্লাব এবং ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০