কাল সকালে তাজিকিস্তান যাচ্ছে অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল – BD Sports 24
  • কাল সকালে তাজিকিস্তান যাচ্ছে অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল

    October 18th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৮ অক্টোবর: এএফসি অনূর্ধ্ব-১৯ ওমেন্স চ্যাম্পিয়নশিপ ২০১৯’র কোয়ালিফায়ার্সে অংশগ্রহণ করতে কাল সকালে তাজিকিস্তানের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল।

    শুক্রবার সকাল ৬.১৫টায় টিকে-৭১৩ ফ্লাইটযোগে ঢাকা ত্যাগ করবে ৩১ সদস্যের বাংলাদেশ দল। ৩১ সদস্যের দলে ২৩ জন ফুটবলার এবং ৮ জন কোচ-কর্মকর্তা রয়েছেন।

    এ উপলক্ষে আজ বিকেলে বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলনে দলের লক্ষ্যের কথা জানান, বাংলাদেশ দলের প্রধান প্রশিক্ষণ গোলাম রব্বানী ছোটন। তিনি বলেন, আমাদের প্রস্তুতি বেশ ভালো হয়েছে। গত ১০ অক্টোবর থেকে একটানা অনুশীলন চালিয়ে গেছি আমরা। গতকালও আমার মেয়েরা দুইটা সেশন বেশ ভালোভাবে অনুশীলন করেছে। আমাদের গ্রুপে দক্ষিণ কোরিয়া খুবই শক্তিশালী দল। আমাদেরকে কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হবে। তবে এই গ্রুপের অপর দুই দল তাজিকিস্তান এবং তাইনিজ তাইপেকে হারানোর ক্ষমতা আমাদের আছে। ভুটানে সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়ন আমার মেয়েদের বাড়তি অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

    তিনি জানান, ভুটানে খেলে আসা দলটিই তাজিকিস্তান যাচ্ছে। শুধুমাত্র একটি পরিবর্তন আনা হয়েছে। সাজেদার বদলে যাচ্ছেন নার্গিস। অনূর্ধ্ব-১৬ দলের ১২ জন ফুটবলার রয়েছে অনূর্ধ্ব-১৯ দলে।

    বাফুফে মহিলা ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন বলেন, এই দলটি অনেকদিন ধরেই অনুশীলনে আছে। ২০১২তে মালয়েশিয়ায় অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৯ বাছাইপর্বে প্রথমবার অংশ নিয়েছিলাম আমরা। সেবার আমার উজবেকিস্তানের কাছে ২-০ গোলে এবং ভারতের কাছে ১-০ গোলে হেরেছিলাম। ২০১২ আর ২০১৮ এক নয়। আমাদের মেয়েরা অনেক উন্নতি করেছে। ৬ গ্রুপের চ্যাম্পিয়ন এবং সেরা রানার্স আপ দুটি দল চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। আমরা চেষ্টা করবো সেরা রানার্স আপ হিসেবে কোয়ালিফাই করতে।

    অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে ঢাকা ব্যাংক। ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান বলেন, মেয়েরা যেভাবে ভালো খেলে আসছে, আশা করছি এই টুর্নামেন্টেও তারা ভালো খেলবে। ফুটবলের আন্তর্জাতিক অঙ্গনে আমাদের মেয়েরা অনেক বেশি সুনাম বয়ে নিয়ে আসছে। বাফুফের সাথে নারী ফুটবলের উন্নয়নে আমরা ৬ বছরের জন্য চুক্তি করতে যাচ্ছি।

    অধিনায়ক মিসরাত জাহান মৌসুমী বলেন, আমরা আমাদের সামর্থ্যের সবটুকু দিয়ে চেষ্টা করবো ভালো ফলাফল করতে। দক্ষিণ কোরিয়া নিঃসন্দেহে শক্তিশালী দল। তারপরও আমরা তাদের সাথে লড়াই করতে প্রস্তুতি। এছাড়া তাজিকিস্তান এবং চাইনিজ তাইপের বিপক্ষে জয় পেতে চাই আমরা।

    আগামী ২৪ অক্টোবর বাংলাদেশ তাদের প্রথম খেলায় দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে। এরপর ২৬ অক্টোবর চাইনিজ তাইপে এবং ২৮ অক্টোবর স্বাগতিক তাজিকিস্তানের মোকাবেলা করবে।

    সংবাদ সম্মেলনে বাফুফে সাধারণ সম্পাদক মোঃ আবু নাইম সোহাগ, বাফুফে সদস্য মোঃ আমিরুল ইসলাম বাবু, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ঢাকা ব্যাংক লিঃ এর হেড অব কমিউনিকেশন্স এন্ড ব্রান্ডিং ডিভিশন খন্দকার আনোয়ার ইহতেশাম, বাংলাদেশ অ-১৯ মহিলা জাতীয় ফুটবল দলের সহ-অধিনায়ক মারিয়া মান্ডা ও বাফুফে টেকনিক্যাল ডিরেক্টর পল থমাস স্মলি এ সময় উপস্থিত ছিলেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা