কিংবদন্তি ক্রিকেটার বব উইলিসের জীবনাবসান – BD Sports 24
  • কিংবদন্তি ক্রিকেটার বব উইলিসের জীবনাবসান

    December 5th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ৫ ডিসেম্বর: ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কিংবদন্তি ক্রিকেটার বব উইলিস (৭০) মারা গেছেন। তার পরিবার এক বিবৃতিতে  তার মারা যাবার বিষয়টি নিশ্চিত করেছে।

     

    ১৯৭১ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত ইংল্যান্ড ক্রিকেট দলের হয়ে ৯০ টেস্টে ৩২৫ উইকেট শিকার করেছেন এ ইংলিশ ফাস্ট বোলার। ১৯৮১ সালের অ্যাশেজে হেডিংলিতে ক্যারিয়ার সেরা ৪৩ রানে ৮ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে ধসিয়ে দেন ৬ ফুট ৬ ইঞ্চি উচ্চতার দীর্ঘদেহী এ পেসার।

     

    ১৯৮৪ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার আগে ইংল্যান্ডের হয়ে ১৮টি টেস্ট ও ২৯টি একদিনের ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেন বব। তবে খেলা থেকে একেবারেই দূরে সরে যাননি। যুক্ত ছিলেন ক্রিকেটের ধারাভাষ্য ও বিশ্লেষণে। মাঠের পর হৃদয় কাঁপানো দাপুটে এ পেসার অবশেষ হার মানলেন মরণব্যাধি ক্যান্সারের কাছে।

     

    তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে পরিবার জানায়, ‘দীর্ঘ রোগে ভোগার পর সে মারা গেছে। প্রিয় ববকে হারিয়ে আমাদের হৃদয় ভেঙেছে, যে কিনা ছিল অসাধারণ স্বামী, বাবা, ভাই, দাদা।’ সে সবার উপর দারুণ প্রভাব বিস্তার করতে পারতো, যা সে জানতো এবং আমরা তাকে চরমভাবে মিস করবো।

     

    এদিকে ‘লিজেন্ড অব ইংলিশ ক্রিকেট’ বব উইলিসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। ইংলিশ ক্রিকেট বোর্ডের বিবৃতি বলা হয়, ইংলিশ ক্রিকেটের জন্য সে যা করেছে তা চিরস্মরণীয় হয়ে থাকবে, ক্রিকেট একজন আন্তরিক বন্ধুকে হারালো।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা