কিংবদন্তি হবার খুব কাছাকাছি রয়েছেন কোহলি: ধোনি – BD Sports 24
  • কিংবদন্তি হবার খুব কাছাকাছি রয়েছেন কোহলি: ধোনি

    August 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়া দিল্লি, ৮ আগস্ট: গেল কয়েক বছরের অসাধারণ কীর্তিতে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি কিংবদন্তি হবার খুব কাছাকাছি রয়েছেন বলে মনে করেন দেশটির ২০১১ বিশ্বকাপ জয়ী দলপতি মহেন্দ্র সিং ধোনি। কোহলির প্রশংসা করে ধোনি বলেন, ‘নিজের গড়া কীর্তির কারণে কিংবদন্তি হবার খুব কাছে চলে এসেছেন কোহলি। ব্যাট হাতে দুর্দান্ত সব ইনিংস খেলেছে। ধারাবাহিকভাবে দুর্দান্ত পারফরমেন্স করা সত্যিই কঠিন। কিন্তু কোহলি তা করে দেখিয়েছে।’

    ২০০৮ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অভিষেক ঘটে কোহলির। এরপর ব্যাট হাতে রানের ফুলঝুড়ি ফুটিয়েছেন তিনি। টেস্ট-ওয়ানডে ও টি-২০, তিন ফরম্যাটেই ব্যাট হাতে চমক দেখিয়েছেন কোহলি। তার এমন ব্যাটিং নৈপুণ্য অবাক করেছে ক্রিকেটবিশ্বকে। সেই তালিকা থেকে বাদ পড়েননি ভারতের সাবেক অধিনায়ক ধোনি।

    কোহলির প্রশংসা করে ধোনি বলেন, ‘এই যুগে কোহলিই সেরা ব্যাটসম্যান। সে ইতোমধ্যে একটি জায়গায় পৌঁছে গেছে। এখন সে কিংবদন্তি হবার পথে। তার পারফরমেন্সে আমি খুবই খুশী। গত কয়েক বছর সব ভেন্যুতে সে যেভাবে ব্যাট করেছে, সেটি ছিলো দুর্দান্ত। ধারাবাহিকভাবে এখনও পারফরমেন্স করে চলেছে সে।’

    ইংল্যান্ডের বিপক্ষে বার্মিংহাম টেস্টে জয়ের সম্ভাবনা তৈরি করেও হারের লজ্জা পায় ভারত। পুরো টেস্টে ব্যাট হাতে কোহলি বাদে ব্যর্থ ছিলেন ভারতীয় ব্যাটসম্যানরা। একমাত্র উজ্জ্বল ছিলেন ভারত অধিনায়ক কোহলি। দুই ইনিংসে যথাক্রমে ১৪৯ ও ৫১ রান করেন কোহলি। তারপরও কোহলির অধিনায়কত্ব নিয়ে সমালোচনা চলছে। তবে সেই সমালোচকদের দলে নেই ধোনি।

    কোহলির পাশে দাঁড়িয়ে তার অধিনায়কত্বের প্রশংসা করে ধোনি বলেন, ‘সে দলকে ভালোভাবেই এগিয়ে নিচ্ছে। দলকে যেভাবে নেতৃত্ব দেয়া দরকার, সেভাবেই নিজের দায়িত্ব পালন করছেন কোহলি। ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন, আবার অধিনায়ক হিসেবেও নিজের দায়িত্ব পালন করছেন। একজন অধিনায়কের কাছে তো আপনি এমনটাই চাইবেন। তার জন্য শুভকামনা রইল।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা