কিংসলে চিগুজির জোড়া গোলে মৌসুমের প্রথম জয় মোহামেডানের – BD Sports 24
  • কিংসলে চিগুজির জোড়া গোলে মৌসুমের প্রথম জয় মোহামেডানের

    November 3rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩ নভেম্বর: নাইজেরিয়ান স্ট্রাইকার কিংসলে চিগুজির জোড়া গোলে ফেডারেশন কাপ ফুটবলে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় খেলায় নওফেল স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে পরাজিত করেছে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। ৬৯ ও ৭০ মিনিটে পরপর দুটি গোল করেন কিংসলে চিগুজি। এর ফলে মৌসুমে প্রথম জয়ের স্বাদ পেলো ঐতিহ্যবাহী এই ক্লাবটি। সেইসাথে কোয়ার্টার ফাইনালে খেলার আশা জিইয়ে রাখলো সাদা-কালো জার্সিধারীরা।

    ৬ মিনিটে বাম প্রান্ত দিয়ে আক্রমণে যায় নওফেল স্পোর্টিং ক্লাব। এ সময় গোলমুখে নওফেলের মিডফিল্ডার মো: রোমানের চমৎকার ক্রস মোহামেডান গোলরক্ষক সারওয়ার জাহান ফিস্ট করে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৮ মিনিটে গোলের একটি সহজ সুযোগ নষ্ট করে নওফেলের গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরা। ডান দিক থেকে নওফেলের মিডফিল্ডার খন্দকার আশরাফুল ইসলামের ক্রস থেকে ডি বক্সের ভেতরে ফাঁকায় বল পেয়েও ইসমাইল বাঙ্গুরা গোল করতে ব্যর্থ হন। তার নেয়া ডান পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হয়।

    ২১ মিনিটে গোলের সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি মোহামেডান। ডান প্রান্ত ডি বক্সের বাইরে থেকে ল্যান্ডিং ডারবুর নেয়া ফ্রি কিক থেকে মোহামেডানের নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসরে চিগুজি হেড নিতে ব্যর্থ হন। বল তার বুকে লেগে ফেরত আসলে গোলের দেখা পায়নি মোহামেডান।

    ২৩ মিনিটে আবারও গোলের সহজ সুযোগ নষ্ট করেন নওফেলের গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরা। এ সময় মাঝ মাঠ থেকে লম্বা পাসে ডি বক্সের কিছুটা বাইরে ফাঁকায় বল পেয়ে যান ইসমাইল বাঙ্গুরা। কিছুটা এগিয়ে নিয়ে তার নেয়া ডান পায়ের শট ক্রসবারের অনেক উপর দিয়ে বাইরে যায়। এ সময় গোলরক্ষক ছাড়া তার সামনে আর কেউ ছিলেন না।

    ২৫ মিনিটে মোহামেডানের একটি গোলের চেষ্টা রুখে দেন নওফেল গোলরক্ষক মোহাম্মদ আবদুল কাদির। এ সময় মোহামেডানের জাপানি মিডফিল্ডার নাগাতার লম্বা ক্রস থেকে ডি বক্সের ভেতরে বল পেয়ে যান মোহামেডানের কিংসলে চিগুজি। তার নেয়া ডান পায়ের শট নওফেল গোলরক্ষক আবদুল কাদির বাম দিকে ঝাঁপিয়ে বল নিজের নিয়ন্ত্রণে নিলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় মোহামেডান।

    ৩৮ মিনিটে মোহামেডান মিডফিল্ডার হাবিবুর রহমান সোহাগের ফ্রি কিক থেকে কিংসরে চিগুজির নেয়া হেড অল্পের জন্য সাইডবার ঘেঁষে বাইরে গেলে গোলের দেখা পায়নি মোহামেডান।

    ৪৩ মিনিটে গোলের আরও একটি সুযোগ হাতছাড়া হয় নওফেলের। ডি বক্সের ভেতরে মো: রোমানের ছোট্ট পাস থেকে বল পেয়ে নওফেল মিডফিল্ডার ফরহাদ মোনা বল বাইরে মারেন।

    ৪৯ মিনিটে আবারও সহজ সুযোগ নষ্ট করেন মোহামেডান নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে চিগুজি। ডান প্রান্ত দিয়ে ডি বক্সের ভেতরে ল্যান্ডিং ডারবু ছোট পাসে বল দেন কিংসলে চিগুজিকে। তার নেয়া ডান পায়ের শট ক্রসবারের অনেক উপর দিয়ে বাইরে যায়।

    ৫৮ মিনিটে মোহামেডানের একটি গোলের প্রচেষ্টা ব্যর্থ করে দেন নওফেল গোলরক্ষক আব্দুল কাদির। এ সময় ডান দিক থেকে মোহামেডানের ফরোয়ার্ড পাশবন মোল্লা দ্রুততার সাথে ডি বক্সের ভেতরে ঢুকে গোলমুখে শট নেন। তার নেয়া শট নওফেল গোলরক্ষক আব্দুল কাদির শুয়ে-পড়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৬৯ মিনিটে মোহামেডানের হয়ে গোলের সূচনা করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে চিগুজি। ডি বক্সের ভেতরে ল্যান্ডিং ডারবু’র উঁচু পাস নওফেলের রক্ষণভাগের খেলোয়াড় ঠিকমত ক্লিয়ার করতে ব্যর্থ হলে অনেকটা ফাঁকায় বল পেয়ে যায় কিংসলে চিগুজি। বল ধরেই ডান পায়ের শটে নওফেলের জাল কাঁপান তিনি (১-০)।

    পরের মিনিটেই কিংসলে চিগুজি আবার গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। এ সময় লম্বা পাস থেকে বল পেয়ে ডি বক্সের ভেতরে হেডের সাহায্যে নওফেলের জালে বল পাঠান কিংসলে চিগুজি (২-০)।

    ৯০+৫ মিনিটে ডি বক্সের বাইরে থেকে নওফেলের স্ট্রাইকার মাইকেল অন্তার নেয়া ফ্রি কিক মোহামেডান গোলরক্ষক মো: সারওয়ার জাহান ফিস্ট করে কর্নারের বিনিময়ে রক্ষা করেন। সেই সাথে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সাদা-কালো জার্সিধারীরা।

    এ ম্যাচ জয়ের ফলে ২ খেলায় ১ জয় ও ১ পরাজয়ের গ্রুপ ‘ডি’তে থাকা মোহামেডানের সংগ্রহ ৩ পয়েন্ট।

    অপরদিকে গ্রুপ পর্বে টানা দুই ম্যাচ হেরে এখনো পয়েন্টে মুখ দেখেনি নবাগত নওফেল স্পোর্টিং ক্লাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা