কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ হেসন – BD Sports 24
  • কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ হেসন

    October 30th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়া দিল্লি, ৩০ অক্টোবর: নিউজিল্যান্ডের কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ানোর পাঁচ মাসেরও কম সময়ে মধ্যে নতুন দায়িত্বে আসীন হলেন মাইক হেসন। আসন্ন মৌসুমে আইপিএল’এ কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন হেসন। ছয় বছরের দায়িত্ব শেষে চলতি বছরের জুনে হেসন নিউজিল্যান্ড জাতীয় দল থেকে পদত্যাগ করেন। আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততা থেকে অবসরই ছিল পদত্যাগের মূল কারণ। যদিও কিউইদের সাথে তার চুক্তি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ছিল।

    ৪৩ বছর বয়সী হেসন পাঞ্জাবে অস্ট্রেলিয়ান ব্র্যাড হজের স্থলাভিষিক্ত হয়েছেন। গত মৌসুমে হজের অধীনে পাঞ্জাব আইপিএল খেলতে নেমেছিল। ঐ আসরে রবিচন্দ্রন অশ্বিনের নেতৃত্বে কিংস ইলেভেন প্রথম সাতটি ম্যাচের পাঁচটিতেই জয়ী হয়ে একসময় যৌথভাবে শীর্ষেও উঠে আসে। কিন্তু মৌসুমের বাকি সময়টা পারফরমেন্সের ঘাটতিতে শেষ পর্যন্ত নীচের থেকে দ্বিতীয় স্থানে নেমে যায়। ঐ স্থান নিয়েই তারা মৌসুম শেষ করে। আর তাতেই কোচ পরিবর্তনের সিদ্ধান্ত গৃহীত হয়।

    এই সপ্তাহেই হেসনের সাথে দুই বছরের চুক্তিতে স্বাক্ষর করতে যাচ্ছে কিংস ইলেভেন। চুক্তি অনুযায়ী নিজের কোচিং স্টাফ হিসেবে যে কাউকেই নিয়োগের স্বাধীনতা পাবেন হেসন। ধারণা করা হচ্ছে কিংস ইলেভেনের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করা ভারতের সাবেক ব্যাটসম্যান বীরেন্দর শেবাগ তার পদে বহাল থাকবেন।

    মার্টিন ক্রো, জন রাইট, ড্যানিয়েল ভেট্টরি ও স্টিফেন ফ্লেমিংয়ের পর পঞ্চম কিউই হিসেব আইপিএল’র কোন দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন হেসন। যদিও কখনই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি২০ লিগের কোনো অংশ ছিলেন না হেসন। আন্তর্জাতিক কোচ হিসেবে তার সমৃদ্ধ অভিজ্ঞতা আছে। হেসনের অধীনে নিউজিল্যান্ড একটি আধিপত্য বিস্তারকারী টেস্ট দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে। একইসাথে ২০১৫ সালের বিশ্বকাপের ফাইনালে খেলেছে ব্ল্যাক ক্যাপসরা। হেসনের অধীনে ৫৯টি টি২০ ম্যাচে নিউজিল্যান্ড ৩০টি ম্যাচে জয়ী ও ২৪টিতে পরাজিত হয়েছে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা