কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরছেন স্টোকস – BD Sports 24
  • কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরছেন স্টোকস

    February 24th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ওয়েলিংটন, ২৪ ফেব্রুয়ারি: আগামী রোববার থেকে হ্যামিলটনে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হওয়া প্রথম ওয়ানডেতেই ইংল্যান্ড দলে ফিরছেন অলরাউন্ডার বেন স্টোকস।

    গত সেপ্টেম্বরে লন্ডনের একটি নাইট ক্লাবের বাইরে অনাকাঙ্খিত ঘটনায় পুলিশ আটক করেছিলেন স্টোকসকে। তারপর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে রয়েছেন স্টোকস। গত সপ্তাহে ব্রিস্টলের আদালত নির্দোষ প্রমাণিত হওয়ায় স্টোকস আবারো ইংল্যান্ড দলে ফিরছেন। যদিও প্রথম ওয়ানডের জন্য এখনো দল ঘোষণা করেনি ইংল্যান্ডের  স্টোকসের ম্যাচ অনুশীলনেরও অভাব রয়েছে। তারপরেও অধিনায়ক এভিন মরগান মূল একাদশে স্টোকসের ফেরার ব্যপারে ইঙ্গিত দিয়েছেন।

    মরগান বলেন, ‘সে দারুণ ছন্দে রয়েছে। এতদিন আন্তর্জাতিক ক্রিকেটে বাইরে থাকলেও তার ফিটনেসের কোনো ঘাটতি নেই। যত বেশি ম্যাচে সে খেলবে তত বেশি নিজেকে ফিরে পাবে। এতে তার আত্মবিশ্বাসও বাড়বে। দীর্ঘদিন পরে সে ওয়ানডে ম্যাচে খেলতে নামছে।’

    সম্প্রতি ট্রান্স-টাসমান ত্রিদদেশীয় টি২০ সিরিজে দলে বাইরে থাকার পরে স্টোকসের সাথে ইংলিশ দলে আরো ফিরেছেন জো রুট, মঈন আলী, ক্রিস ওকস ও জনি বেয়ারস্টো। নিউজিল্যান্ডকে ফাইনালে পরাজিত করে ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া।

    গত সাতটি টি২০ ম্যাচের মধ্যে নিউজিল্যান্ড মাত্র একটিতে জয়ী হয়েছে। অথচ রান রেটে ইংল্যান্ডকে পেছনে ফেলে তারা ফাইনাল নিশ্চিত করে। এবার ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যেই মাঠে নামবে কিউইরা।

    নিউজিল্যান্ডের কোচ মাইক হেসন বলেছেন, এটা সম্পূর্ণ ভিন্ন একটি দল ও ফরম্যাটও ভিন্ন। কিছুদিন ধরেই আমরা ওয়ানডেতে বেশ ভাল করছি।

    ঘরের মাঠে সাম্প্রতিক সময়ে নিউজিল্যান্ড ওয়ানডেতে নিজেদের দারুণভাবে প্রমাণ করেছে। এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩-০ ও পাকিস্তানের বিপক্ষে ৫-০ ব্যবধানে সিরিজ জয় অন্যতম।

    হেসন জানিয়েছেন তার দল বেশ ভালো করেই জানে ইংল্যান্ডকে পরাজিত করতে হলে নিজেদের সেরাটা দেয়া ছাড়া উপায় নাই। হেসন বলেন, ব্যাট হাতে তারা প্রথম বল থেকেই আগ্রাসী থাকে। আর সে কাররণেই আমাদেরও লক্ষ্য থাকবে প্রথম থেকেই উইকেট দখলের। এক থেকে নয় নম্বর পর্যন্ত তাদের ব্যাটিং অর্ডার বেশ শক্তিশালী। আর অবশ্যই তাদের মধ্যে অন্যতম স্টোকস। আমাদের শুধুমাত্র একজন খেলোয়াড়ের ওপর নজর দিলে চলবে না, কারণ তাদের দলে অনেক ভালো খেলোয়াড় রয়েছে।

    ইংলিশ অধিনায়ক মরগ্যান মনে করেন নিউজিল্যান্ডের কন্ডিশনে কিভাবে পুরো দল মানিয়ে নিতে পারে তার ওপরই নির্ভর করছে পাঁচ ম্যাচের সিরিজের ভাগ্য। নিজেদের মাটিতে নিউজিল্যান্ড বেশ শক্তিশালী। সে কারণেই নিজেদের এগিয়ে নিতে হলে অবশ্যই বাড়তি কিছু করে দেখাতে হবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা