কুতিনহো-নেইমারের গোলে ব্রাজিলের জয় – BD Sports 24
  • কুতিনহো-নেইমারের গোলে ব্রাজিলের জয়

    June 22nd, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    সেন্ট পিটার্সবার্গ (রাশিয়া), ২২ জুন: ব্রাজিল ও কোস্টারিকার মধ্যকার ম্যাচে ৯০ মিনিটে কোনো গোলের দেখা নেই। তারপরও ব্রাজিলের জয় ২-০ গোলের ব্যবধানে। হ্যাঁ দু’টি গোলই হয়েছে অতিরিক্ত সময়ে।
    ৯০+১ মিনিটে ব্রাজিলের গোলখরা দূর করেন স্ট্রাইকার কুতিনহো। এ সময় বাম প্রান্ত থেকে মার্সেলোর ফ্রি কিক ফারমিনো থামালে সেই বলে দৌঁড়ে এসে ডান পায়ের শটে বল জালে পাঠান কুতিনহো (১-০)। এবারের বিশ্বকাপে কুতিনহোর দ্বিতীয় গোল এটি।

    ৯০+৭ মিনিটে অধিনায়ক নেইমারের গোলে ২-০তে লিড নেয় ব্রাজিল। এ সময় ডান প্রান্ত থেকে ডগলাস কস্তার ক্রস থেকে চলন্ত বলে বাম পায়ের শটে নেইমার কোস্টারিকার জালে বল পাঠাতে ভুল করেননি (২-০)। এটি নেইমারের এবারের বিশ্বকাপের প্রথম গোল। আর ব্রাজিলের হয়ে ৫৬তম আন্তর্জাতিক গোল এটি। আজ এক গোল করায় এককভাবে ব্রাজিলের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা এখন নেইমার।
    এর আগে ২৬ মিনিটে ব্রাজিলের একটি গোল অফসাইডের কারণে বাতিল করে দেন রেফারি। এছাড়া ৭৮ মিনিটে নেইমারকে ফাউলের কারণে রেফারি পেনাল্টির বাঁশি বাজালেও ভার-সিস্টেমে তা বাতিল হয়ে যায়।
    পুরো খেলায়ই ব্রাজিল অনেকগুলো গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি।
    এ ম্যাচ জেতায় ২ খেলায় ব্রাজিলের সংগ্রহ ৪ পয়েন্ট। সেইসাথে গ্রুপ ‘ই’র শীর্ষে রয়েছে নেইমারের ব্রাজিল। অপরদিকে পরপর দুই ম্যাচ হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো কোস্টারিকা।
    আগামী ২৭ জুন ব্রাজিল তাদের শেষ খেলায় মুখোমুখি হবে সার্বিয়ার। একই দিন কোস্টারিকা মুখোমুখি হবে সুইজারল্যান্ডের।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা