কুস্তিতে সেরা সাফল্য খুলনার – BD Sports 24
  • কুস্তিতে সেরা সাফল্য খুলনার

    March 13th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৩ মার্চ ২০১৮: বাংলাদেশ যুব গেমস কুস্তির ডিসিপ্লিনে তরুণ-তরুণী গ্রুপে মোট ১৪টি ওজন শ্রেণির পদক লড়াই আজ মঙ্গলবার শেষ হয়েছে। খুলনা বিভাগ ৪টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ৬ ব্রোঞ্জ জয় করে এ ডিসিপ্লিনে সেরা সাফল্য দেখিয়েছে।

    অপরদিকে চট্টগ্রাম বিভাগ ৪টি স্বর্ণসহ ৬টি পদক জিতে রানার্সআপ হয়েছে। তরুণ গ্রুপে ৪২ কেজি ওজন শ্রেণিতে যুব গেমসের মাধ্যমে ক্যারিয়ারে প্রথম স্বর্ণপদক জয়ের স্বাদ পেয়েছেন ময়মনসিংহ বিভাগের কৃষক পরিবারের ছেলে নাসির মিয়া। ৪৬ কেজিতে স্বর্ণ পেয়েছেন খুলনার সজিব হালদার। ৫০ কেজিতে স্বর্ণ জিতেছেন রাজশাহী বিভাগের দেলোয়ার হোসেন। ৫৪ কেজিতে স্বর্ণ লাভ করেছেন রিপন খান। ৫৮ কেজিতে স্বর্ণ জিতে নেন রংপুর বিভাগের জয়ন্ত রায় এবং ৬৩ কেজিতে খুলনার নাঈম শেখ। বালক ৬৯ কেজিতে খুলনার আশিকুর রহমান স্বর্ণ জিতেছেন।

    এদিকে তরুণী গ্রুপে ৩৮ কেজিতে স্বর্ণ পেয়েছেন রংপুরের ফারিয়া আক্তার। ৪০ কেজিতে স্বর্ণ জয় করেন রাজশাহীর শিউলী আক্তার। এছাড়া ৪৩ কেজিতে চট্টগ্রামের সিবলিকা তালুকদার, ৪৬ ও ৪৯ কেজিতে একই বিভাগের যথাক্রমে মাসিনু মারমা ও সইপ্রু মারমা, ৫২ কেজিতে স্বর্ণ জয় করেন চট্টগ্রামের সরনিকা তালুকদার এবং ৫৬ কেজিতে রাজশাহীর রাশিদা খাতুন স্বর্ণপদক জিতে নেন।

    ৪২ কেজিতে স্বর্ণজয়ী ময়মনসিংহের নাসির মিয়া বলেন, ‘আমার খুবই ভাল লাগছে বড় কোন প্রতিযোগিতায় ক্যারিয়ারে প্রথম স্বর্ণ পদক জিতলাম। মাত্র ১৫দিন জাতীয় কুস্তি খেলোয়াড় আমজাদ হোসেন ভাইয়ের কাছে অনুশীলন করেছিলাম। কুস্তি খেলাটাই আমার সবচেয়ে বেশি ভাল লাগে। কিন্তু আমার বড় ভাই চাননি আমি কুস্তি খেলি। বাবা ও মায়ের উৎসাহে আমি কুস্তি খেলা শুরু করি। আমার স্বপ্ন ভবিষ্যতে বড় কুস্তিগীর হয়ে দেশকে আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে পদক এনে দেয়া।’

    খেলা শেষে বিজয়ীদের পদক পরিয়ে দেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। উপমহাসচিব আশিকুর রহমান মিকু ও আসাদুজ্জামান কোহিনুর এসময় উপস্থিত ছিলেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা