কেনের অনুপ্রেরণা মেসি-রোনালদো – BD Sports 24
  • কেনের অনুপ্রেরণা মেসি-রোনালদো

    July 7th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মস্কো, ৭ জুলাই: বিশ্বকাপ থেকে দুই সুপারস্টার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর বিদায় ঘটলেও ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন এখনো এই দুজনের কাছ থেকে অনুপ্রেরণা খোঁজার চেষ্টা করছেন। মেসি ও রোনালদোর দল আর্জেন্টিনা ও পর্তুগাল এবারের  বিশ্বকাপে একইদিনে শেষ ১৬’ থেকে বিদায় নিয়েছে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে আর্জেন্টিনা ফ্রান্সের কাছে ৪-৩ গোলে ও পর্তুগাল উরুগুয়ের কাছে ২-১ গোলে পরাজিত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে।

    এক্ষেত্রে কিছুটা হলেও কেন এই দুই তারকার থেকে এগিয়ে রয়েছেন। কলম্বিয়াকে শেষ ১৬’র লড়াইয়ে পেনাল্টি শ্যুট আউটে হারিয়ে ইংল্যান্ড কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। সামারায় আজ থ্রি লায়ন্সরা শেষ আটের ম্যাচে সুইডেনের মোকাবেলা করবে।

    ম্যাচের আগের দিন গণমাধ্যমের সামনে কেন স্বীকার করেছেন গত ১০ বছর একে অপরের সাথে ব্যালন ডি’অর ভাগ করে নেয়া মেসি ও রোনালদো এখনো টুর্নামেন্টের আকর্ষণের অনেকটাই জুড়ে আছে।

    ৬ গোল করে এবারের টুর্নামেন্টে গোল্ডেন বুট প্রাপ্তির দৌড়ে এগিয়ে থাকা কেন বলেছেন, ‘রোনালদো ও মেসি এমন দু’জন খেলোয়াড় যাদের কোনোসময় উপেক্ষা করা যাবে না। রাশিয়ায় তারা না থাকলেও নিজেদের যোগ্যতা দিয়েই তারা এখনো বিশ্বের অন্যতম সেরা দুই খেলোয়াড়। আমার কাছে তারা এখনো অনুপ্রেরণার উৎস। তারা এমন একটি সীমানা তৈরি করে দিয়েছেন যেটা স্পর্শ করার জন্য আমরা সবাই চেষ্টা করে থাকি। সে কারণেই এখন পর্যন্ত ইংল্যান্ডের যা কিছু অর্জিত হয়েছে তাতে আমি সন্তুষ্ট। কিন্তু এখনো দলের সবাইকে আরো উন্নতির জন্য বলে যাচ্ছি।’

    ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি বিশ্বাস করি বিশ্ব সবসময়ই পরিবর্তিত হচ্ছে। নতুন এই দলটিতেও আমি পরিবর্তন আনার চেষ্টা করেছি। সবসময় শীর্ষে থাকা কোনো দলের পক্ষেই সম্ভব নয়। নতুন দলগুলো উঠে আসছে যা এবারের বিশ্বকাপে প্রমাণিত হয়েছে। তরুণ প্রতিভাবান খেলোয়াড়রা নিজেদের দক্ষতার প্রমাণ দিচ্ছে, কেনের জন্য এটা দারুণ এক অভিজ্ঞতা। বিশ্বকাপে গোল করা ক্যারিয়ারের অনেক উঁচু মানের এক অভিজ্ঞতা। আমি কেনের জন্য খুবই খুশী। ব্যক্তিগতভাবে সে ভালো করছে, একইসাথে দলের প্রয়োজনে সহযোগিতা করছে।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা