কেপটাউন টেস্টে পেসারদের দাপট: ক্যারিবীয়দের ১৪২ রানের লিড – BD Sports 24
  • কেপটাউন টেস্টে পেসারদের দাপট: ক্যারিবীয়দের ১৪২ রানের লিড

    January 6th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কেপটাউন, ০৬ জানুয়ারি: কেপটাউন টেস্টের দ্বিতীয় দিনেও পেসারদের দাপট পরিলক্ষিত হয়েছে। দ্বিতীয় দিনে পতন হওয়া ৯ উইকেটের সবকটিই নিয়েছেন পেসাররা। দ্বিতীয় দিনে ক্যারিবীয় পেসারদের দাপটে ২০৯ রানেই গুটিয়ে গেছে সফরকারী ভারতের ইনিংস।

    প্রথম দিন শেষে ভারতের স্কোর ছিল ২৮/৩। চেতেশ্বর পূজারা ৫ ও রোহিত শর্মা ০ রানে অপরাজিত ছিলেন। এ অবস্থায় দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ১১ রানে বিদায় নেন রোহিত শর্মা। এরপর দলীয় ৭৬ রানে পূজারা, ৮১ রানে অশ্বিন এবং ৯২ রানে ঋদ্ধিমান সাহা প্যাভিলিয়নে ফেরত যান। পূজারা ২৫ ও অশ্বিন ১২ রান করলেও উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা রানের খাতা খুলতে পারেননি।

    এরপর অষ্টম উইকেট জুটিতে হার্ডিক পান্ডিয়া ও ভুবনেশ্বর কুমার ৯৯ রানের পার্টনারশিপ গড়েন। ভুবনেশ্বর কুমার মরনে মরকেলের বলে কুইন্টন ডি ককের হাতে ধরা পড়ার আগে করেন ২৫ রান। দলীয় রান তখন ১৯১। ১৯৯ রানে কাগিসু রাবাদা হার্ডিক পান্ডিয়াকে উইকেটের পেছনে ডি ককের হাতে ক্যাচ দিতে বাধ্য করলে নবম উইকেটের পতন ঘটে ভারতের। পান্ডিয়া দলের পক্ষে সর্বোচ্চ ৯৩ রান করে আউট হন। তার ৯৫ বলের ইনিংসে ১৪টি বাউন্ডারি ও একটি ছক্কার মার রয়েছে। এদিন টেস্টে দ্বিতীয় অর্ধশতকের দেখা পান পান্ডিয়া। রাবাদার বলে ২ রান করা বুমরাহ ডিন এলগারের তালুবন্দী হলে ২০৯ রানে অলআউট হয় ভারত। ফলে প্রথম ইনিংসে ৭৭ রানে এগিয়ে থাকে দক্ষিণ আফ্রিকা।

    ভারতের পতন হওয়া ১০টি উইকেটই নিয়েছেন ক্যারিবীয় পেসাররা। এর মধ্যে কাগিসু রাবাদা ও ভারনন ফিল্যান্ডার তিনটি করে এবং ডেল স্টেইন ও মরনে মরকেল দু’টি করে উইকেট নেন।

    দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে ২ উইকেটে ৬৫ রান করেছে। ফলে স্বাগতিকরা লিড নিয়েছে ১৪২ রানের। দক্ষিণ আফ্রিকার দুটি উইকেট নিয়েছেন ভারতের পেসার হার্ডিক পান্ডিয়া। মার্করাম ৩৪ ও এলগার ২৫ রান করে আউট হন। রাবাদা ২ ও হাশিম আমলা ৪ রানে অপরাজিত থাকেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা