কেভিন পিটারসেনকে পেছনে ফেললেন ডি ভিলিয়ার্স – BD Sports 24
  • কেভিন পিটারসেনকে পেছনে ফেললেন ডি ভিলিয়ার্স

    January 5th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কেপটাউন, ০৫ জানুয়ারি: টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহের দিক থেকে সাবেক ইংলিশ ব্যাটসম্যান কেভিন পিটারসেনকে পেছনে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার ডানহাতি ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

    আজ ভারতের বিপক্ষে কেপটাউন টেস্টে নামার আগে ১০৭ টেস্টে ১৭৭ ইনিংসে তার মোট সংগ্রহ ছিল ৮১২৭ রান। অপরদিকে ২৬তম স্থানে থাকা কেভিন পিটারসেনের সংগ্রহ ছিল ৮১৮১ রান। আজ নিজের নামের পাশে ৫৫ রান যোগ করার মধ্য দিয়ে ২৬তম স্থানে থাকা কেভিন পিটারসেনকে টপকে যান ডি ভিলিয়ার্স। সেইসাথে টেস্টে বিশ্বের ২৬তম ব্যাটসম্যান হিসেবে নিজের নাম লেখান তিনি।

    ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ’র বলে বোল্ড হওয়ার আগে ৬৫ রান করেন ডি ভিলিয়ার্স। তার ৮৪ বলের ইনিংসে ১১টি চারের মার রয়েছে। এর ফলে টেস্টে তার মোট সংগ্রহ এখন ৮১৯২ রান। টেস্টে তার সর্বোচ্চ সংগ্রহ ২৭৮ রান। শতক রয়েছে ২১টি আর অর্ধশতক ৪১টি। গড় ৫০.৫৬।

    ২০০৪ সালের ১৭-২১ ডিসেম্বর পোর্ট এলিজাবেথে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে অভিষেক ঘটে ডি ভিলিয়ার্সের। অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ২৮ ও দ্বিতীয় ইনিংসে ১৪ রান করে আউট হন তিনি।

    ওয়ানডেতেও কম যাননি এই ডানহাতি প্রোটিয়া ব্যাটসম্যান। ২২৫ ম্যাচে ২১৫ ইনিংসে তার মোট সংগ্রহ ৯৫১৫ রান। যা বিশ্বের মধ্যে ১৫তম এবং দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান। দ. আফ্রিকানদের মধ্যে জ্যাক ক্যালিস ১১৫৭৯ রান করে শীর্ষে রয়েছেন। ১৮৪২৬ রান করে শীর্ষে রয়েছেন ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১