কোনো রান না দিয়েই ৬ উইকেট শিকারে অঞ্জলির রেকর্ড – BD Sports 24
  • কোনো রান না দিয়েই ৬ উইকেট শিকারে অঞ্জলির রেকর্ড

    December 2nd, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    পোখারা (নেপাল), ২ ডিসেম্বর: টি-২০ ক্রিকেটে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়লেন নেপালের অভিষিক্ত বোলার অঞ্জলি চাঁদ। নেপালে চলমান এসএ গেমসে নারী ক্রিকেটে আজ মালদ্বীপের বিপক্ষে কোনো রান খরচ না করেই ৬ উইকেট শিকার করে এ বিশ্ব রেকর্ড গড়েন অঞ্জলি। তার রেকর্ড গড়া বোলিংয়ে মালদ্বীপকে ১০ উইকেটে হারিয়েছে স্বাগতিক নেপাল।

     

    এসএ গেমসে নারী ক্রিকেটের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন মালদ্বীপের অধিনায়ক জুনা মারিয়াম। তবে ব্যাট হাতে নেমেই স্বাগতিকদের বোলিং তোপে পড়ে ১০ দশমিক ১ ওভারে মাত্র ১৬ রানে গুটিয়ে যায় মালদ্বীপের নারীরা। ইনিংসের সপ্তম ওভারে বল হাতে আক্রমণে আসা অঞ্জলি কোন রান খরচ না করে ৬ উইকেট শিকার করে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়েন।

     

    লাতসা হালিমাথ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নিজের প্রথম ওভারে মালদ্বীপ অধিনায়ককে শূন্য রানে আউট করেন ২৪ বছর বয়সী অঞ্জলি। দুই বল পরেই নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন তিনি।

     

    আট নম্বরে ব্যাট হাতে নামা শাফা সালিমও রানের খাতা খোলার আগেই শিকার হন অঞ্জলির। এরপর ফাসাল ইব্রাহিম, কিনাথ ইসমাইল এবং শামা আলীও আউটহন কোন রান না করেই।

     

    জয়ের জন্য ১৭ রানের লক্ষ্যে খেলতে প্রথম ওভারেই কাজল শ্রেষ্ঠা তিন বাউন্ডারি হাকালে মাত্র পাঁচ বল খেলেই ম্যাচ জিতে নেয় নেপাল।

     

    নারী আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এর আগেসেরা বোলিং ফিগারের মালিক ছিলেন মালদ্বীপের মান এলিসা। চলতি বছর চীনের বিপক্ষে একটি ম্যাচে তিন উইকেটে ৬ উইকেট শিকার করেছিলেন এলিসা।

     

    আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে পুরুষ বিভাগে সেরা বোলিং ফিগারের মালিক ভারতের দিপক চাহার। গত মাসে নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে সাত রানে ৬ উইকেট শিকার করেন ভারতীয় এই পেসার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা