কোপা দেল রের শিরোপা লড়াইয়ে আজ বার্সা-সেভিয়া মুখোমুখি – BD Sports 24
  • কোপা দেল রের শিরোপা লড়াইয়ে আজ বার্সা-সেভিয়া মুখোমুখি

    April 21st, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    মাদ্রিদ (স্পেন), ২১ এপ্রিল ২০১৮ : কোপা দেল রের শিরোপা লড়াইয়ে আজ শনিবার বার্সেলোনা ও সেভিয়া মুখোমুখি হচ্ছে। বাংলাদেশ সময় রাত দেড়টায় ম্যাচটি মাদ্রিদের ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।
    কোপা দেল রের এটি ১১৬তম আসর। এ আসরে বার্সেলোনা সবচেয়ে বেশি শিরোপা জিতেছে। টুর্নামেন্টে তারা এখন পর্যন্ত ২৯ বার চ্যাম্পিয়ন এবং ১০ বার রানার আপ হয়েছে। সর্বশেষ বার্সা তিন আসরের চ্যাম্পিয়ন দল।

    এদিকে শিরোপা জয়ের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে অ্যাতলেটিকো বিলবাও। তারা ২৩ বার শিরোপা জিতেছে ও ১৪ বার রানার আপ হয়েছে।

    সেভিয়া (সম্ভাব্য) : সরিয়া; নাভাস, মার্কাদো, লেংলেট, এস্কুদেরো; বানেগা, এন’জোনজি; সারাবিয়া, ভ্যাজকুয়েজ, কোরিয়া; মুরিয়েল।

    বার্সেলোনা (সম্ভাব্য) : টের স্টেগেন; সেমেদো, পিকে, উমতিতি, আলবা; বাসকুয়েটস, পাউলিনহো, ইনিয়েস্তা, কুটিনহো; সুয়ারেজ, মেসি।

    উল্লেখ্য কোপা দেল রের পুরো নাম ‘কাম্পেওনাতো দে এস্পানিয়া – কোপা দে সু মাজেস্তাদ এল রে’। স্পেনীয় ফুটবলের সবচেয়ে পুরনো ও অত্যন্ত জনপ্রিয় টুর্নামেন্ট। সাধারণত, কোপা দেল রে বিজয়ী উয়েফা ইউরোপা লিগে খেলার সুযোগ পেয়ে থাকে। যদি কোন ফাইনাল প্রতিযোগী ইউরোপীয় প্রতিযোগীতার জন্য আগে থেকেই যোগ্যতা অর্জন করে থাকে, তবে অন্য প্রতিযোগী ইউরোপা লিগে খেলার সুযোগ পায়।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা