কোরটোয়িসের চেয়ে হুগোকে এগিয়ে রাখলেন জিরুদ – BD Sports 24
  • কোরটোয়িসের চেয়ে হুগোকে এগিয়ে রাখলেন জিরুদ

    July 9th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মস্কো, ৯ জুলাই: ফ্রেঞ্চ স্ট্রাইকার অলিভার জিরুদ ক্লাবের থেকে নিজের দেশকেই সামনে নিয়ে আসলেন। বেলজিয়ামের গোলরক্ষক থিবাট কোরটোয়িসের থেকে তিনি ফ্রেঞ্চ অধিনায়ক হুগো লোরিসকে সেরা হিসেবে আখ্যা দিলেন।

    মঙ্গলবার সেন্ট পিটার্সবার্গে ব্লকবাস্টার সেমিফাইনালে বেলজিয়ামের মোকাবেলা করবে ফ্রান্স। আর এই ম্যাচকে সামনে রেখে চেলসি স্ট্রাইকার জিরুদ তার ক্লাব সতীর্থ কোরটোয়িসের স্বপ্ন ভেঙে দিতে পুরোপুরি প্রস্তুত। দুই দলের দুই গোলরক্ষক দারুণ ফর্ম নিয়েই সেমিফাইনালে খেলতে নামছেন। ব্রাজিলের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ২-১ গোলের জয়ের ম্যাচটিতে কোরটোয়িস ছিলেন বেলজিয়ামের নায়ক। অন্যদিকে উরুগুয়ের বিপক্ষে ফ্রান্সের জয়ে আরো একবার গোলবারের নিচে নিজেকে প্রমাণ করেছেন অভিজ্ঞ লোরিস।

    এখন পর্যন্ত ফ্রান্সের হয়ে এবারের বিশ্বকাপে কোনো গোল করতে পারেননি জিরুদ। দুই গোলরক্ষকের তুলনা করতে গিয়ে কিছুটা মজা করেই জিরুদ বলেছেন, ‘দুজনের ডান পা’ই সমান, কিন্তু তারা এটা বেশি ব্যবহার করেনা। থিবাটের মূল শক্তি হলো যেকোনো এরিয়া থেকেই সে বল থামাতে পারে। তাকে যেকোনো দিক দিয়েই গোল করা কঠিন। চেলসির অনুশীলনে আমি তার বিপক্ষে খুব কম গোলই করতে পেরেছি। তবে আশা করছি মঙ্গলবার সেটা করতে পারবো। তারা দু’জনেই অসধারণ গোলরক্ষক। টুর্নামেন্টে তারা দু’জনই সেরা গোলরকক্ষ হবার যোগ্যতা রাখে। তারপরেও আমি হুগোকেই এগিয়ে রাখবো। হুগোই সেরা, দু:খিত থিবাট।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা